বড়দিনে কলকাতা মেট্রোয় যাত্রী সংখ্যা ছাপিয়ে গেল ৫.২১ লাখকে

কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হল বড়দিনে মেট্রোর যাত্রীবহনের পরিসংখ্যান। মেট্রোর তরফ থেকে জানানো এই পরিসংখ্যান বলছে, বড়দিনে ব্লু লাইন ব্যবহার করেছেন মোট ৪ লাখ ৯৬ হাজার ৭৬২ জন যাত্রী, যা গতবারের চেয়ে ২৪ হাজার ২০০ বেশি। পাশাপাশি গ্রিন লাইন ব্যবহার করেন ২৪ হাজার ৭৪৩ জন এবং পার্পল লাইনে যাতায়াত করেন ৪৭৫ জন যাত্রী। ২৫ ডিসেম্বর দমদমে সর্বাধিক যাত্রী সংখ্যা ৫২ হাজার ৭৫১ জন নথিভুক্ত করা হয়েছে। অন্যদিকে পার্কস্ট্রিটে এই বছর যাত্রী সংখ্যা ছিল ৩৭ হাজার ০৫৮ জন। গত বছর পার্কস্ট্রিটে এই সংখ্যাটি ছিল ১৮ হাজার ৯০০ জন। পাশাপাশি এসপ্ল্যানেড এবং রবীন্দ্র সদনে যাত্রী সংখ্যা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ৪২ হাজার ২৮৭ জন ৩৩ হাজার ১১২ জন।

এরই পাশাপাশি কলকাতা মেট্রোর তরফ থেকে এও জানানো হয় যে, বড়দিনে আরও ভাল পরিষেবা প্রদান এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য, মেট্রো রেলওয়ের তরফে পার্ক স্ট্রিট, ময়দান এবং এসপ্ল্যানেডের মতো স্টেশনগুলিতে অতিরিক্ত আরপিএফ অফিসার এবং কর্মী মোতায়েন করা হয়েছিল। মহিলা ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতে মহিলা আরপিএফ কর্মীদেরও মোতায়েন করা হয় মেট্রো স্টেশনগুলিতে৷ পার্ক স্ট্রিট, ময়দান, এসপ্ল্যানেড এবং রবীন্দ্র সদন স্টেশনে অতিরিক্ত বুকিং কাউন্টার খোলা হয়। পাশাপাশি সঠিকভাবে যাত্রী ম্যানেজমেন্টের জন্যা বিভিন্ন মেট্রো স্টেশনে পর্যাপ্ত সংখ্যক কর্মীও মোতায়েন করে কর্তৃপক্ষ।

এই প্রসঙ্গে কলকাতা মেট্রোর মুখ্যজনসংযোগকারী আধিকারিক কৌসিক মিত্র জানান, মেট্রো কর্তৃপক্ষের সুচিন্তিত পরিকল্পনা এবং ত্রুটিহীন ব্যবস্থা নির্বিঘ্নে, নির্বিঘ্নে, নিরাপদে মেট্রো পরিষেবা প্রদানে সাহায্য করেছে। আর মেট্রোয় ভ্রমণ করা যাত্রীরা মেট্রোর তরফ থেকে দেওয়া এই উন্নত পরিষেবায় অত্যন্ত সন্তুষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − twelve =