টালিগঞ্জে রাত দখলে দুষ্কৃতি হামলার ঘটনায় মামলা হাইকোর্টে

রাত দখলের দিন দুষ্কৃতী হামলার অভিযোগ উঠেছিল টালিগঞ্জে। মহিলা বিক্ষোভকারীদের উপর পুলিশের সামনেই হেনস্থা করা হয় বলে অভিযোগ ওঠে তৃণমূলের দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই ঘটনার জল গড়াল এবার হাইকোর্টেও। এই ঘটনায় মামলা দায়ের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে। আবেদন মঞ্জুর করা হয় বলে আদালত সূত্রে খবর।

বস্তুত, রাতদখলের কর্মসূচি ছিল টলিগঞ্জের করুণাময়ী মোড়ে। এই কর্মসূচিতে বিক্ষোভকারীদের মারধরের অভিযোগ ওঠে ১১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রত্না শূরের বিরুদ্ধে। তাঁর অনুগামীরা মহিলা বিক্ষোভকারীদের হেনস্থা, গায়ে হাত দিয়েছেন বলে অভিযোগ ওঠে। এক আন্দোলনকারী জানান যে, প্রণব রায়, গোরা রায়, এই গুন্ডারা এসে ট্রাফিক কন্ট্রোল করা শুরু করে। সেখান থেকেই ঝামেলার সূত্রপাত। রত্না শূর নিজে দাঁড়িয়ে থেকে এই হামলা সংগঠিত করিয়েছেন। বাচ্চাদের, মহিলা, বয়স্কদেরও মেরেছে। আমরা থানায় অভিযোগ জানিয়েছি। যদিও রত্না শূর বলেছিলেন, কালো গেঞ্জি পরা একটা মেয়ে তাঁকে ‘চটি চাটা চটি চাটা’ বলে আঙুল তুলে ধমকাচ্ছিল। তিনি এও বলেন, ‘আমার নেতৃত্বে হামলা হচ্ছে। আমার নেতৃত্বে হলে তো আমার ১০০ লোক জড়ো করার ক্ষমতা রয়েছে। এই সব তো আমি জানিই না।’

আন্দোলনকারীদের এও অভিযোগ ছিল,পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলে পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করে। সেই কারণে পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে মামলার আবেদন করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 13 =