মোদির রুটেই বুধে পদযাত্রা মমতার

কাজল সিনহা

 

সপ্তম দফা ভোটে প্রচার একেবারে সপ্তমে। এদিকে মঙ্গলবার রাজ্যে এসে জোড়া জনসভার পাশাপাশি কলকাতা উত্তরে রোড শো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার বুধবার সেই একই রুটে পদযাত্রা করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও, এমনটাই খবর তৃণমূল সূত্রে। এছাড়া বুধবার বারুইপুর পূর্ব ও মেটিয়াবুরুজেও জনসভা রয়েছে তৃণমূল সুপ্রিমোর। মেটিয়াবুরুজের জনসভায় তাঁর সঙ্গে মঞ্চে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

মঙ্গলবার শেষ দফা ভোটের আগে শেষবার বাংলায় এসেছেন প্রধানমন্ত্রী মোদি। এদিন অশোকনগর ও বারুইপুরে জোড়া জনসভা শেষে কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো করেন তিনি। শ্যামবাজার পাঁচ মাথা মোড় থেকে সিমলা স্ট্রিট পর্যন্ত তাঁর এই রোড শোতে সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির দুই শীর্ষ নেতা সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী। রোড শো চলাকালীন মোদি এক্স হ্যান্ডলে তার ভিডিও শেয়ার করে লেখেন, ‘কলকাতা আমার মন ছুঁয়ে গিয়েছে। আজকের এই রোড শো আমার চিরকাল মনে থাকবে।’

বুধবার সেই একই রুট ধরে হাঁটবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩টে নাগাদ শ্যামবাজার পাঁচমাথা মোড় থেকে তাঁর পদযাত্রা শুরু হওয়ার কথা। চলবে স্বামী বিবেকানন্দর জন্মভিটে পর্যন্ত। কলকাতা উত্তরের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে তাঁর এই প্রচার। মোদি মঙ্গলবার যাঁর সমর্থনে রোড শো করে গেলেন, সেই বিজেপি প্রার্থী তাপস রায় একদা সুদীপের সতীর্থ এবং তৃণমূলের সৈনিক ছিলেন। চব্বিশের লোকসভা ভোটের আগেই তিনি দলবদল করে বিজেপিতে যোগ দিয়ে প্রার্থী হয়েছেন। ফলে উত্তর কলকাতায় এবার প্রাক্তন সহকর্মীদের লড়াই। আর ছায়াযুদ্ধ মোদি-মমতারও, নির্বাচনী প্রচারে কার দৌড় কতদূর, তা বুঝে নেওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =