এশিয়ান গেমসের শ্যুটিংয়ে জয়জয়কার ভারতের

যে কোনও ইভেন্টে শ্যুটিং দল খেলতে নামা মানে একাধিক পদক জেতা। সে পুরুষ হোক বা মহিলা দল। এ ছবির পরিবর্তন হয় না, হয়ওনি। দলগত ইভেন্টের পাশপাশি ব্যক্তিগত ইভেন্টে পদক জিতেছে টিম ইন্ডিয়া। শুক্রবারের শুরুটাই হয়েছিল দলগত ইভেন্টে জোড়া পদক দিয়ে। ব্যক্তিগত ইভেন্টে সেই ধারাটাই  বজায় থাকে দিনভর। এদিন মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে পদক জেতেন পলক ও এষাকে। প্রসঙ্গত, পলক এবং এষা ফাইনালের শুরু থেকেই প্রথম তিনের মধ্যে ছিলেন। শেষ তিনের লড়াইয়ে পাকিস্তানের কিশমালা হেরে যেতেই ভারতের সোনা এবং রুপো নিশ্চিত হয়ে যায়। তবে কে কোন পদক পাবেন তা তখন নিশ্চিত ছিল না। শেষ পর্যন্ত ১৭ বছরের পলকই জিতে নেন সোনা। রুপো নিয়ে সন্তুষ্ট থাকতে হয় এষাকে। পলক সোনা জেতেন ২৪২.১ পয়েন্ট স্কোর করে। গেমসের রেকর্ড (২৪০.৩) ভেঙে দেন তিনি। এষা পান ২৩৯.৭ পয়েন্ট। এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন পাকিস্তানের কিশমালা তলত (২১৮.২)।

এদিকে ৫০ মিটার রাইফেল ৩ পজিশন টিম ইভেন্টে সোনা জেতে ভারতের পুরুষ দল। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা জেতেন ঐশ্বর্য প্রতাপ সিংহ তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান। এটা ছিল দিনের প্রথম সোনা।

এদিকে শুক্রবার টেনিসে ছেলেদের ডবলসে রুপো পেয়েছে ভারত। ফাইনালে চিনের কাছে ৪-৬, ৪-৬ গেমে  হেরে যান রামকুমার রমানাথন এবং সাকেথ মাইনেনি।

এদিকে মালয়েশিয়ার মেয়েদের হকিতে জয় ভারতের। প্রথম কোয়ার্টারেই ম্যাচ পকেটে পুরে ফেলেছিল ভারতের মেয়েরা।৪-০ স্কোর লাইন হয়ে যায় প্রথম ১৫ মিনিটে। ৭ মিনিটের মাথায় প্রথম গোল করেন মনিকা।তারপরই ছন্দ পেয়ে যায় ভারত। মালয়েশিয়া টিম হিসেবে বেশ ভালো, কিন্তু ভারতের মেয়েদের দাপটে কিছুই করতে পারেনি তারা। প্রথম গোলের রেশ কাটতে না কাটতে ৮ মিনিটের মাথায় দ্বিতীয় গোল দীপ গ্রেস এক্কার। এ বারের ভারতীয় টিম থেকে রানি রামপালের মতো সিনিয়ররা বাদ পড়েছেন। খেলায় কিন্তু তার কোনও ছাপ পড়েনি। ১১ মিনিটে ৩-০ করেন নিশা। প্রথম কোয়ার্টারের একেবারে শেষ মিনিটে চতুর্থ গোল বৈষ্ণবী ভিত্তাল ফালকের।

এদিকে এদিন ইশার এই সাফল্যের জন্য তাঁকে শুভেচ্ছা জানান তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =