সাঁকরাইলে হবে ফের পঞ্চায়েত নির্বাচন, নির্দেশ আদালতের

পঞ্চায়েত ভোটের প্রায় এক বছর পর সাঁকরাইল পঞ্চায়েত নিয়ে হওয়া এক মামলায় গুরুত্বপূর্ণ নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। শুক্রবার তিনি জানান, আবার হবে পঞ্চায়েত নির্বাচন। প্রসঙ্গত, ব্যালট ছিনতাই হয়েছে বলে অভিযোগ উঠেছিল। মামলা হওয়ার পর রিপোর্ট দিতে গিয়ে পর্যবেক্ষক জানান ব্যালট ছিনতাই হয়েছে।

আর এই ব্যালট ছিনতাইয়ের ঘটনায় হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন নির্দল প্রার্থী কাশ্মীরা বেগম। এবার এই অভিযোগের সত্যতার প্রমাণ পেয়েই নতুন করে এবার পঞ্চায়েত ভোটের নির্দেশ দিল আদালত। বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছেন, দক্ষিণ সাঁকরাইল পঞ্চায়েতের বর্তমান পঞ্চায়েত প্রধান তৃণমূল কংগ্রেসের সাইমা জমাদারকে আপাতত ওই পদ থেকে অপসারণ করতে হবে। এরপর বিডিও ওই পঞ্চায়েতের প্রধানের পোস্ট খালি হয়েছে বলে বর্তমান প্রধানকে জানাবেন। এরপর কমিশন ভোটের ব্যবস্থা করবে।

আদালতের এই নির্দেশের পর মামলাকারী তথা নির্দল প্রার্থী কাশ্মীরা বেগম আদালতকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এই রায়ে মানুষের জয় হয়েছে বলেই মনে করেন তিনি। তবে এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন বর্তমান তৃণমূলের পঞ্চায়েত সদস্য সাইমা জমাদার। এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, পঞ্চায়েত নির্বাচন নিয়ে কলকাতা হাইকোর্টে এত মামলা জমা হয়েছিল, যা দেখে কার্যত বিরক্ত হয়েছিলেন হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − 5 =