বিদেশের মাটিতে গান গাইতে গিয়ে অসম্মানিত পণ্ডিত অজয় চক্রবর্তী

বিদেশের মাটিতে গান গাইতে গিয়ে এবার অসম্মানিত হতে হল পণ্ডিত অজয় চক্রবর্তীকে। সূত্রে খবর, আমেরিকায় একটি গানের অনুষ্ঠান উপলক্ষে আমন্ত্রণ জানানো হয়েছিল অজয় চক্রবর্তীকে। তবে সেই অনুষ্ঠানে উপস্থিত হওয়ার পর থেকেই একের পর এক বিপত্তির সম্মুখীন হন পণ্ডিত অজয় চক্রবর্তী। এদিকে আবার অনুষ্ঠানের সময় সমস্যা তৈরি হলে খোঁজ মেলেনি অভীক দাশগুপ্ত নামে এক উদ্যোক্তারও। এও জানা গেছে, বারবার এই অভীক দাশগুপ্তকে ফোন করলেও পণ্ডিত অজয় চক্রবর্তীর ফোন ধরেননি সেই আয়োজক। পাশাপাশি এ অভিযোগও উঠেছে, যে হোটেলের ব্যবস্থা করা হয়েছিল বর্ষীয়ান গায়ক এবং তাঁর সহ শিল্পীদের জন্য সেখানেও নির্দিষ্ট ঘরের কোনও আয়োজন ছিল না। ঘর পেতে প্রায় আধ ঘন্টারও বেশি সময় অপেক্ষা করতে হয় অজয় চক্রবর্তী এবং অন্যান্যদের।

সমস্ত বিষয়টি ক্ষুব্ধ অজয় চক্রবর্তী নিজেকে অন্যতম সম্মানীয় এক গায়ক হিসেবে বর্ণনা করে লেখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সকলেই শ্রদ্ধা করেন তাঁকে। ফলে তাঁর মতো পদ্মভূষণ পুরস্কার প্রাপ্ত বর্ষীয়ান একজন গায়কের এই অশ্রদ্ধা পাওনা ছিল না।

প্রসঙ্গত, এই চিঠি মঙ্গলবার রাতে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন চন্দ্রবিন্দু ব্যান্ডের অন্যতম গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়। তিনি লেখেন ভারতের সিনিয়র মোস্ট শিল্পীকে যদি এমন চিঠি লিখতে হয় তবে বাংলা গানের কনফারেন্স করে লাভ কী! দৃশ্যতই এমন ঘটনায় ক্ষুব্ধ অনিন্দ্য। এখন দেখার এই চিঠির পর অভিযুক্ত আয়োজক দলের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলে কিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =