চলন্ত ট্রেনে ধোঁয়া থেকে আতঙ্ক ছড়াল ডাউন মুজফ্ফরপুর-বেঙ্গালুরু এক্সপ্রেসে

চলন্ত ট্রেনে ধোঁয়া থেকে আতঙ্ক ছড়াল ডাউন মুজফ্ফরপুর-বেঙ্গালুরু এক্সপ্রেসে। সোমবার রাত তখন প্রায় পৌনে ১০টা নাগাদ বীরভূমের প্রান্তিক স্টেশনের কাছে আগুনের ফুলকি দেখা যায় ট্রেনে। তা নজরে আসতেই এরপরই ট্রেনটিকে তড়িঘড়ি প্রান্তিক স্টেশনে দাঁড় করানো হয়। এরপরই ট্রেন ফাঁকা করে নেমে পড়েন যাত্রীরা। এরপরই রেলের তরফে দ্রুততার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু হয়। অগ্নিনির্বাপণ বিভাগের লোকজন এসে জল দিয়ে আগুন নেভান। এরপর রাত প্রায় ১০টা ১১ মিনিট নাগাদ ফের ট্রেনটি রওনা দেয় বেঙ্গালুরুর উদ্দেশে। কী কারণে এই আগুন লাগার ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে রেল। তবে রেলসূত্রে খবর, যাত্রীদের নিরাপত্তার ক্ষেত্রে কোনও সমস্যা হয়নি। কেউ আহত হননি।

এদিকে স্থানীয় সূত্রে খবর, সোমবার মুজফ্ফরপুর বেঙ্গালুরু এক্সপ্রেস যখন কোপাই ও প্রান্তিক স্টেশনের মাঝখানে সেই সময়েই এই আগুনে আতঙ্ক ছড়ায় ট্রেনে। ডি ২ কামরায় ধোঁয়া দেখা দেয় বলে যাত্রীদের অভিযোগ। এই কামরার চাকায় আগুন লেগে যায় বলে অভিযোগ করেন যাত্রীরা। মূলত কোপাই স্টেশন ছেড়ে ট্রেন গতি নিতেই ধোঁয়া নজরে আসে যাত্রীদের। ভয়ে যাত্রীরা ট্রেনের চেন টেনে গাড়ি থামান।

এদিকে ট্রেনের যাত্রীরা জানান, দ্রুত চেন টানায় বড় বিপদের হাত থেকে রক্ষা পাওয়া গেল। তখন রাতও খুব গভীর না হওয়ায় যাত্রীদের নজরে ধোঁয়া আসে। তাঁদের কথায়, বেশি রাতে এমনটা ঘটলে বড়সড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। কারণ, অধিকাংশ যাত্রীই সে সময় তন্দ্রাচ্ছন্ন থাকতেন বা ঘুমিয়ে থাকতেন। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 10 =