পাপিয়া সুলতানাকে দেওয়া হল আরও দায়িত্ব

সন্দেশখালিতে কর্তব্যরত পুলিশ কর্তা পাপিয়া সুলতানাকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল। পাপিয়া সুলতানা কয়েক দিন আগেই সন্দেশখালি গিয়ে মহিলাদের বয়ান নিয়েছিলেন। তিনি বর্তমানে এসপি হোমগার্ড। তাঁকে দায়িত্ব দেওয়া হল ব্যারাকপুর ১ নম্বর ব্যাটেলিয়নেরও।

কয়েকদিন ধরে উত্তপ্ত হয়ে রয়েছে সন্দেশখালি। নারী নির্যাতনের একের পর এক ভয়ঙ্কর অভিযোগ সামনে আসে। রাজ্যপালের কাছেও অভিযোগ করেন সেখানকার নির্যাতিতারা। এরপর রাজ্য পুলিশ প্রশাসনের তরফ থেকে কড়া পদক্ষেপ করা হয়।  সন্দেশখালির নারী সুরক্ষায় গঠন করা হয় ১০ সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি । ডিআইজি পদমর্যাদার এক মহিলা পুলিশ আধিকারিকের নেতৃত্বে গঠিত হয় কমিটি ৷ এরই মধ্যে হোমগার্ডের এসপি পাপিয়া সুলতানা যান সন্দেশখালি। তিনি বাড়ি বাড়ি ঘুরে নির্যাতিতাদের সঙ্গে কথা বলেন। বয়ান নথিভুক্ত করেন।  এরপর বসিরহাটের পুলিশ সুপার হোসেন মেহেদি রহমান এবং বারাসত রেঞ্জের ডিআইজি সুমিত কুমার জানিয়েছিলেন, পাপিয়া সুলতানা সন্দেশখালির মহিলাদের সঙ্গে কথা বলেছেন। চারটি অভিযোগ সামনে এসেছে। তবে কোথাও কোনও নির্যাতনের অভিযোগ আসেনি।

প্রসঙ্গত, মঙ্গলবারই সন্দেশখালিতে দায়িত্বে ছিলেন পাপিয়া সুলতানা। এদিন বৃন্দা কারাত সন্দেশখালি যেতে চেয়েছিলেন। তখন তিনিই ১৪৪ ধারা জারি থাকার কারণ দর্শিয়ে তাঁর সঙ্গে কথা বলেন। এরই মধ্যে তাঁর কাঁধে আরও দায়িত্ব বাড়ল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − five =