প্রেসিডেন্সি জেলে পার্থ-জ্যোতিপ্রিয়র প্রতিবেশী আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয়

রাজ্যের দুই প্রাক্তন মন্ত্রী রয়েছেন প্রেসিডেন্সি জেলের পয়লা বাইশে। এবার সেই পয়লা বাইশেই পার্থ চট্টোপাধ্যায় ও জ্যোতিপ্রিয় মল্লিকের প্রতিবেশী হলেন আরজি কর কাণ্ডে ধৃত যুবক সঞ্জয় রায়।

প্রেসিডেন্সি জেলের পয়লা বাইশে ২২টি সেল রয়েছে। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রয়েছেন ২ নম্বর সেলে। আর এক প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক রয়েছেন ৫ নম্বর সেলে। আর এই পয়লা বাইশের ২১ নম্বর সেলে রাখা হল আরজি কর কাণ্ডে ধৃত যুবককে।

আরজি করে এক জুনিয়র মহিলা ডাক্তারকে নৃশংসভাবে খুন ও ধর্ষণের অভিযোগ উঠে। গত ৯ অগাস্ট আরজি করের সেমিনার হল থেকে ‘তিলোত্তমা’-র দেহ উদ্ধার হয়। আর তিলোত্তমার নৃশংস এই হত্যাকাণ্ডে রাজ্যজুড়ে তোলপাড়। ১৪ অগাস্ট মধ্যরাতে রাস্তায় নামেন মহিলারা। শাসকদলকে লাগাতার নিশানা করে চলেছে বিরোধীরা। ঘটনার পর একজনকে গ্রেফতার করে পুলিশ। এদিকে, কলকাতা হাইকোর্টের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করেছে সিবিআই।

আরজি কর কাণ্ডে ধৃত ওই যুবককে শুক্রবার শিয়ালদহ আদালতে তোলা হয়। অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট তাঁকে ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেন। এরপর তাঁকে নিয়ে যাওয়া হয় প্রেসিডেন্সি জেলে। পার্থ, জ্যোতিপ্রিয় পয়লা বাইশের ২১ নম্বর সেলে রাখা হয়। জেল সূত্রে খবর, পয়লা বাইশে কড়া নজরদারির ব্যবস্থা রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 3 =