রবিবার মেট্রো শহরে পেট্রল ও ডিজেলের দাম

দেশে জ্বালানির দামে বড়সড় বদল এল। বেশ কয়েকটি রাজ্যে পরিবর্তন হল পেট্রল-ডিজেলের দাম। মহারাষ্ট্রে প্রতি লিটারে পেট্রলের দাম ২৫ পয়সা এবং ডিজেলে ২৪ পয়সা বেড়েছে। পাশাপাশি কেরালা ও অন্ধ্রপ্রদেশেও পেট্রল ও ডিজেলের দাম বেড়েছে। উলটো দিকে পঞ্জাবে পেট্রলের দাম কমেছে ৩২ পয়সা ও ডিজেলের দামও লিটারে ৩০ পয়সা। একইসঙ্গে ওড়িশাতেও জ্বালানির দাম কমেছে। যদিও দেশের মেট্রো শহরে জ্বালানির দামে কোনও পরিবর্তন নজরে আসেনি।

দেশের চার মেট্রো সিটিতে রবিবার জ্বালানির দাম-

নয়া দিল্লি: রাজধানী শহরে পেট্রলের প্রতি লিটারের দাম রয়েছে ৯৬.৭২ টাকা। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম রয়েছে ৮৯.৬২ টাকা।

কলকাতা: দেশের তিলোত্তমা নগরী কলকাতাতেও জ্বালানির দাম আকাশ ছোঁয়া। এই শহরে জ্বালানির দাম দিল্লির তুলনায় বেশিই। কলকাতায় প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে ১০৬.০৩ টাকা। ডিজেলের লিটার প্রতি দাম রয়েছে ৯২.৭৬ টাকা প্রতি লিটার।

মুম্বই: দেশের আর্থিক রাজধানী বলা হয় মুম্বইতে। জ্বালানির দাম কিন্তু এখানে মোটেই কম নয়। মুম্বইতে পেট্রলের প্রতি লিটারের দাম রয়েছে ১০৬.৩১ টাকা এবং ডিজেল বিকোচ্ছে ৯৪.২৭ টাকা দরে।

 

চেন্নাই: জ্বালানির দাম চড়া রয়েছে দক্ষিণের মেট্রো শহরে। চেন্নাইতে প্রতি লিটার পেট্রলের দাম রয়েছে ১০২.৭৩ টাকা। আবার ডিজেলের প্রতি লিটারের দাম রয়েছে ৯৪.৩৩ টাকা প্রতি লিটার।

একদিকে সারা দেশে জ্বালানির দাম যখন রয়েছে চড়া। তখন দেশেরই এক শহরে পেট্রল মিলছে মাত্র ৮৪ টাকা লিটারে। সারা দেশের মধ্যে সবচেয়ে সস্তা পেট্রল বিকোচ্ছে পোর্ট ব্লেয়ারে। আন্দামানের এই দ্বীপ শহরে পেট্রলের লিটার প্রতি দাম রয়েছে ৮৪.১০ টাকা ও ডিজেলের প্রতি লিটারের দাম রয়েছে ৭৯.৭৪ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =