ফোন-পে হেল্থ ইনসিওরেন্সে নিয়ে এল নতুন বার্তা

ভারতে টু হুইলার ডিজিটাল ইন্সিওরেন্সের ক্ষেত্রে ৬৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর এই বৃদ্ধির পিছনে রয়েছে ফোন-পে-র অবদান। একইসঙ্গে ফোন-পের তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে গত ২ বছরে ভারতের বাজারে এই ইনসিওরেন্স বৃদ্ধি আদতে তাদেরই অবদান। শুধু তাই নয়, এই নজর কাড়া বৃদ্ধি এও সূচিত করছে ভারতীয় ইনসিওরেন্স ইন্ডাস্ট্রির অগ্রগতি ও উপভোক্তাদের ইন্স্যুরেন্স কেনার জন্য ডিজিটাল মাধ্যমগুলির ওপর আস্থাও বেড়েছে। পাশাপাশি সংস্থার তরফ তেকে এও ঘোষণা করা হয়েছে যে, কোম্পানিটি ভেহিকল ইন্স্যুরেন্সের জন্য ৭৫ মিলিয়নের বেশি মূল্য এবং সমস্ত ইনসিওরেন্স প্রোডাক্টের জন্য ৪০০ মিলিয়ন মূল্য প্রদান করেছে।

এখানে বলে রাখা শ্রেয়, ফোন-পে ২০২১-এর সেপ্টেম্বরে তাদের প্ল্যাটফর্মে এই ইনসিওরেন্সচালু করে এবং এরপর থেকে সব মিলিয়ে ৯ মিলিয়নের বেশি পলিসি বিক্রি করেছে। এর মধ্যে ৪ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে শুধুমাত্র গত বছরেই।

এবার মোটর ইন্স্যুরেন্স প্রোডাক্টগুলির সাহায্যে বাজার জয় করার পরে, সম্প্রতি হেলথ ইনসিওরেন্সের জন্য একটি অনন্য মাসিক প্রিমিয়াম প্ল্যান নিয়ে এসেছে। এটি হেলথ ইনসিরেন্স ইন্ডাস্ট্রিতে এক নয়া উদ্যোগ বলা যায়। এখানে রয়েছে  ক্রেডিট কার্ড বা ইএমআই ইউজার সহ সবাইকে অন্তর্ভুক্ত করার লক্ষ্যে মাসিক পেমেন্টের সুবিধা।এই মাসিক পে-আউটের ব্যবস্থা রাখার ফলে এটি ফোন-পের ইউজারদের আর্থিক বোঝাও লাঘব করেছে। শুধু তাই নয়, সঞ্চয়ের সঙ্গে আপস না করে এটি  ইউজারদের ক্রয়ক্ষমতা বাড়িয়ে তুলে আরও পরিব্যাপ্ত ইনসিওরেন্স কভারেজ বেছে নেওয়ার ক্ষমতা দিয়েছে। এছাড়াও, উপযুক্ত কভারেজ বেছে নেওয়ার স্বচ্ছ ব্যবস্থা গড় লেনদেলের মূল্যেও প্রতিফলিত হচ্ছে, যেখানে ইউজাররা ক্রমবর্ধমান সংখ্যায় সার্বিক সুরক্ষা বেছে নিচ্ছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =