গার্ডেনরিচের জল পরিশোধন প্রকল্পের সামনের পাইপলাইনে বড়সড় ফাটল, বন্ধ রইল দক্ষিণ শহরতলির জল পরিষেবা

গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের সামনের পাইপলাইনে বড়সড় ফাটল। যার জেরে দক্ষিণ শহরতলির এক বিস্তীর্ণ এলাকায় জল সরবরাহ বন্ধ রাখা হয়। সূত্রে খবর, পরিশ্রুত জল সরবরাহকারী ৯০০ মিমি পাইপলাইনে ফাটল ধরে সোমবার। যুদ্ধকালীন তৎপরতায় ফাটল মেরামতের কাজ শুরুও হয়। কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের আধিকারিকরাও ঘটনাস্থলে পৌঁছেও যান।

স্থানীয় সূত্রে খবর, জল প্রকল্পের ঠিক সামনেই এই ফাটল ধরা পড়ে এবং সেখান থেকে স্রোতের মত জল বেরিয়ে আসতে থাকে মঙ্গলবার সকাল থেকে। এদিকে এই পাইপ ফাটার কারণে জলমগ্ন মহেশতলার জিনজিরা বাজার এলাকা। প্রতিবাদে বজবজ ট্রাঙ্ক রোড অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। অভিযোগ, বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। জল ঢুকেছে রাস্তার ধারে দোকানের ভিতর। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় জিনজিরা বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ ও তারাতলা থানার পুলিশ।

এদিকে কলকাতা পুরসভা সূত্রে খবর, রবিবার রাতে ওই পাইপ লাইনের একটি অংশে ছোট ছিদ্র দেখা যায়। কিন্তু সেটা খুব একটা গুরুত্ব দিয়ে দেখেননি জল সরবরাহ বিভাগের আধিকারিকরা। কারণ, এমন ছিদ্র ভূগর্ভস্থ পাইপ লাইনের অনেক অংশেই রয়েছে বলে তাঁরা মনে করেছিলেন। কিন্তু সোমবার রাত থেকে সেই ফাটল বড় আকার নেয়। এরপর মঙ্গলবার সকালে পাইপের একাধিক অংশে ফাটল ধরে যায়। তারপরই ফোয়ারার মতো জল বেরিয়ে আসতে শুরু করে।

কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের আধিকারিকরা মেরামতির কাজ শুরু করলেও দক্ষিণ শহরতলির গার্ডেনরিচ এবং বেহালার একাংশে জল সরবরাহ বন্ধ রাখতে বাধ্য হয় প্রশাসন। বিকেলের পর পরিস্থিতি স্বাভাবিক হবে বলেই সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − five =