কলকাতার হোটেলগুলিতে অনৈতিক কার্যকলাপ রুখতে যৌথ অভিযান পুলিশ আর ওয়ো-র

ওয়ো-র  সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কলকাতার হোটেলগুলিতে মানব পাচার সহ অনৈতিক কাজকর্মের বিরুদ্ধে অভিযান শুরু হল কলকাতা পুলিশের তরফ থেকে। এই উদ্যোগের অঙ্গ হিসাবে, যারা ওয়ো ব্র্যান্ড ব্যবহার করে যার অনৈতিক কাজ করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়াই পুলিশের এখন প্রধান লক্ষ্য।

ওয়োর তরফ থেকে জানানো হচ্ছে তারা তাদের অতিথিদের জন্য নিরাপদ ও সুরক্ষিত রাখার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধা এবং তা তারা সুনিশ্চিতও করতে চায়। কলকাতার হোটেলগুলিতে অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে লড়াইয়ে সচেতনতা বৃদ্ধি, স্টেকহোল্ডারদের এই প্রসঙ্গে আরও বেশি সচেতন করে তুলতে এবং সহযোগিতা করার জন্য পুলিশের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে একটি সেমিনারের আয়োজন করে। ৩০-এরও বেশি ওয়ো হোটেল অপারেটর এবং শহরের শীর্ষ পুলিশ কর্মকর্তারা এই সেমিনারে অংশগ্রহণ করেন। আশা করা যাচ্ছে এর ফলে যে কোনও ধরনের অনৈতিক কার্যকলাপ অনেক কমবে। শুধু তাই নয়, এদি্নের সেমিনারে ওয়ো-র ‘জিরো টলারেন্স’ নীতির কথাও তুলে ধরা হয়।

এদিনের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের দক্ষিণ বিভাগের ডেপুটি কমিশনার প্রিয়ব্রত রায়। তিনি তাঁর বক্তব্য রাখতে গিয়ে জানান,  ‘ওয়ো ভারতে পর্যটন ও আতিথেয়তা পরিষেবার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তবে, পর্যটন বৃদ্ধির সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা সম্পর্কিত বিষয়ও আমাদের সামনে আসে। তাই আমি হোটেলগুলিকে উৎসাহিত করার পাশপাশি আমার পরামর্শ যাতে শুধুমাত্র বৈধ ফটো আইডি কার্ড থাকলেই অতিথিদের জন্য রুম দেওয়া হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − ten =