বসিরহাটে রণসাজে পুলিশ, জারি ১৪৪ ধারাও

মঙ্গলবার সন্দেশখালি কাণ্ডে বিজেপির বসিরহাট জেলা পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযান। তার আগে জারি হল ১৪৪ ধারা। এরইমধ্যে এদিন বসিরহাট প্রশাসনের তরফে ১৪৪ ধারা জারি করা হয়। এদিকে বসিরহাট জেলা পুলিশ সূত্রে খবর, অফিস চত্বর অর্থাৎ সংগ্রামপুর এলাকার ৫০০ মিটারের মধ্যে এই ১৪৪ ধারা বলবৎ থাকবে। মঙ্গলবার সকাল থেকে এলাকায় মাইকিং করা হয়। অবৈধ জমায়েত করলে পুলিশ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে।

এদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে মঙ্গলবার পুলিশ সুপারের অফিস ঘেরাও অভিযান হবে। তার প্রস্তুতিতে এদিন সকাল থেকেই রণসজ্জায় সজ্জিত পুলিশ প্রশাসন। বিশৃঙ্খলা এড়াতে রণসাজে প্রস্তুত তারা। পুলিশ সুপারের অফিসের সামনে দু’দিকে দুর্ভেদ্য ব্যারিকেড করা হয়েছে। রয়েছে জলকামান। হাতে বিপুল সংখ্যক র‍্যাফ রয়েছে। মহিলা পুলিশ নির্বিশেষে ময়দানে র‍্যাপিড অ্যাকশন ফোর্স। লাঠি, ঢাল হাতে তৈরি পুলিশ।

অন্যদিকে বসিরহাট আদালতের সামনেও ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। জামিনের পর ফের সোমবার ফের আদালতের সামনে থেকে বিকাশ সিং ও উত্তম সর্দারকে গ্রেফতার করা হয়। এই গ্রেফতারি ঘিরে উত্তেজনা ছড়ায় আদালত চত্বরে। আদালতের আইনজীবীরা পুলিশের ভূমিকা নিয়ে উষ্মা প্রকাশ করেন। আজ পেনডাউনের কথা জানায় তারা। এদিন সাড়ে ১২টা নাগাদ আইনজীবীদের একটি মিছিল বেরোনোর কথা। আইনজীবীদের সেই মিছিলের আগেই কোর্টচত্বরে বিশেষ ফোর্স মোতায়েন করে বসিরহাট জেলা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =