প্রয়াত জনপ্রিয় পরিচালক সিকন্দর ভারতী

প্রয়াত ভারতীয় ছবির জনপ্রিয় পরিচালক সিকন্দর ভারতী। ২৪ মে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। পরিচালকের অকাল প্রয়াণে শোকস্তব্ধ বিনোদন দুনিয়া। সিকন্দর ভারতীর মৃত্যুতে হল একটা যুগের অবসান। ২৫ মে সকাল ১১ টায় মুম্বইয়ের ওশিওয়াড়া শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয়।

দীর্ঘ কয়েক দশক ভারতীয় ছবির দুনিয়ায় একচেটিয়া রাজত্ব করেছেন এই সিকন্দর। তাঁর নির্দেশনায় দর্শক উপহার পেয়েছে একাধিক হিট হিন্দি ছবি। ‘ঘর কা চিরাগ’, ‘ধন্দ-নায়ক’, ‘রঙ্গিলা রাজা’, ‘জালিম’, ‘ভাই ভাই’, ‘সৈনিক’, ‘সর উঠা কে জিয়ো’, ‘পুলিশ ওয়ালা’, ‘দো ফান্টুসের’ মতো ছবির পরিচালক ছিলেন সিকন্দর ভারতী। প্রতিটি ছবির চিত্রনাট্য যুগে যুগে দর্শকের কাছে সমাদৃত। তিনি প্রচুর ছবি তৈরি করেছেন এমনটা নয়, কিন্তু, যে ছবিগুলো বানিয়েছেন তা যুগে যুগে দর্শকের মনোরঞ্জন করেছে। ভারতীয় চলচ্চিত্র প্রয়াত পরিচালক সিকন্দর ভারতী অবদান অনস্বীকার্য। সিকন্দর ছিলেন একজন পারফেক্ট ফ্যামিলি ম্যান। বিদায়বেলায় রেখে গেলেন স্ত্রী পিঙ্কি ও তাঁর তিন সন্তান সিপিকা, ইউভিকা ও সুকরতকে। সিকন্দর তাঁর সৃষ্টির মধ্যে দিয়েই ভক্তদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

আট ও নয়ের দশকের অন্যতম জনপ্রিয় পরিচালক ছিলেন সিকন্দর ভারতী। রাজেশ খান্না থেকে অক্ষয় কুমার, গোবিন্দার মতো বলিউডের প্রথম সারির তারকাদের সঙ্গে কাজ করেছেন। প্রসঙ্গত, কয়েক দিন আগেই প্রয়াত হন হিন্দি ছবির অত্যন্ত জনপ্রিয় পরিচালক সংগীত শিভন। ৮ মে বুধবার মাত্র ৬১ বছর বয়সে মৃত্যু হয় তাঁর। ঠিক কী কারণে অভিনেতার মৃত্যু হয়েছে সেটা জানা যায়নি। তবে শিবনের মৃত্যুতে স্তব্ধ হয়ে গিয়েছিল টিনসেল টাউন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =