ফি বৃদ্ধির প্রতিবাদে উত্তাল প্রেসিডেন্সি

ফি বৃদ্ধির প্রতিবাদে উত্তাল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সাতদিন ধরে চলছে ছাত্র ফেডারেশনে অবস্থান। বুধবার থেকে ফের ঘেরাও করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে। ১৫২ ঘন্টা পার হয়ে গিয়েছে পড়ুয়াদের অবস্থানের। সূত্রে খবর, জানা গিয়েছে, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্সে সম্প্রতি ফি বৃদ্ধি করা হয়েছে। এরপরই প্রতিবাদে নামে পড়ুয়ারা। এসএফআই-র নেতৃত্বে ছাত্রছাত্রীরা ফি কমানোর দাবিতে অবস্থান বিক্ষোভে বসে। ক্য়াম্পাসে ঘেরাও করে রাখা হয় উপাচার্যকে। সেই অবস্থান বিক্ষোভের ১৫২ ঘণ্টা কেটে গিয়েছে। এখনও পর্যন্ত কোনও সুরাহা মেলেনি বলেই খবর।

বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীদের অভিযোগ, উপাচার্যের কাছে ফি কমানোর দাবি জানানো হয়েছে। সাত দিন পার হয়ে গেলেও, উপাচার্য তাদের যে সমস্ত দাবি রয়েছে সে ব্যাপারে কোনও পদক্ষেপই নেওয়া হয়নি। তিনি শুধু মৌখিক আশ্বাস দিয়ে যাচ্ছেন যে ছাত্রছাত্রীদের দাবি পূরণ করা হবে।

এদিকে, ছাত্রছাত্রীরাও তাদের দাবিতে অনড় । তাদের দাবি, উপাচার্যকে লিখিত বয়ান দিতে হবে যে তিনি সমস্যা সমাধানে কী পরিকল্পনা করছেন। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের দাবিদাওয়া নিয়ে আলোচনার জন্য বৈঠকে বসতে হবে। যতক্ষণ  পর্যন্ত উপাচার্য তাদের লিখিত দিচ্ছেন না, ততক্ষণ পর্যন্ত তাদের এই অবস্থান এবং ঘেরাও চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − eleven =