নির্বাচনী সভা করতে শহরে প্রধানমন্ত্রী,  নিয়ন্ত্রণ যান চলাচলে

আজ রাজ্যে ৩টি জনসভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কৃষ্ণনগর, বর্ধমান পূর্ব এবং বোলপুর লোকসভা কেন্দ্রে পর পর ৩টি সভা করবেন মোদি। এর আগে বৃহস্পতিবারই রাজ্যে পা রাখলেন তিনি। বৃহস্পতিবার রাজভবনে রাত্রিবাস করবেন তিনি। প্রধানমন্ত্রীর রাজ‌্য সফর ঘিরে বৃহস্পতিবারের পাশাপাশি শুক্রবারও সকালে যান চলাচলে নিয়ন্ত্রণ করা হবে কলকাতায়। সঙ্গে কলকাতাজুড়ে থাকছে কড়া নিরাপত্তা। এই মর্মে কলকাতা পুলিশ কমিশনারের তরফে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবারের পাশাপাশি শুক্রবার নির্দিষ্ট সময়ের জন্য যান নিয়ন্ত্রণ করা হবে।

কলকাতা পুলিশের এলাকাভুক্ত শহরের কয়েকটি রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করার কথা বলা হয়েছে। এ ছাড়াও কয়েকটি রাস্তা সাময়িক বন্ধ থাকবে। শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিভিন্ন ভারী যান নিয়ন্ত্রণ করা হবে। বেঁধে দেওয়া সময় ছাড়াও প্রয়োজনে আরও কিছুক্ষণ যান নিয়ন্ত্রণ করা হতে পারে বলে খবর কলকাতা পুলিশ সূত্রে।

শুধু যান চলাচল নিয়ন্ত্রণ নয়, কয়েকটি রাস্তায় পার্কিংও নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ। পাশাপাশি, ট্রাম পরিষেবাও বন্ধ থাকবে। শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত রাজভবন (দক্ষিণ) গেট, আরআর অ্যাভিনিউ, রেড রোড, জেনসন অ্যান্ড নিকলসন আইল্যান্ড, খিদিরপুর রোড এবং ১১ ফারলং গেট-এ যান নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

শুক্রবার নির্দিষ্ট সময়ে সমস্ত ভারী পণ্যবাহী যানবাহন নিয়ন্ত্রিত থাকবে। কলকাতা পুলিশের তরফে বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার রাত ১০টা পর্যন্ত রাজভবনের আশপাশের এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। প্রয়োজন অনুসারে গাড়িগুলিকে বিকল্প রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হতে পারে বলেও জানিয়েছে কলকাতা পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =