আরজি করে তাণ্ডবের প্রতিবাদে প্রতিবাদ মিছিল আর ১২ঘণ্টা ধর্মঘটের ডাক

Featured Video Play Icon

স্বাধীনতার মধ্যরাতে নারী আন্দোলনকে কেন্দ্র করে আরজি করে দুষ্কৃতী হামলা। কার্যত তাণ্ডব চালানো হল হাসপাতালের ভিতরে। ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ে এক দল জনতা। হাসপাতালের ভিতরে এমার্জেন্সি ওয়ার্ডেও ভাঙচুর করা হয়। এই ঘটনার প্রতিবাদে এবার ধর্মঘটের ডাক। শুক্রবার ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে এসইউসিআই(সি)।

আরজি কর কাণ্ডের প্রতিবাদেই পথে নেমেছিল সাধারণ মানুষ। মহিলারা রাত দখলের ডাক দিয়েছিলেন। রাজ্যের বিভিন্ন অংশেই প্রতিবাদ মিছিল চলছিল। রাত সাড়ে ১২টা নাগাদ হঠাৎই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একদল উন্মত্ত জনতা পুলিশি ব্যারিকেড ভেঙে হাসপাতালের ভিতরে ঢুকে পড়ে। এমার্জেন্সি বিল্ডিংয়ের ভিতরে ঢুকে ভাঙচুর চালানো হয়। এমনকী, অগ্নিসংযোগেরও চেষ্টা করা হয়। পুলিশের পোড়া ইউনিফর্ম, ছাতা উদ্ধার হয়েছে।

এই ঘটনার পিছনে কারা জড়িত, তা এখনও জানা যায়নি। আরজি কর হাসপাতালে এই ভাঙচুরের ঘটনার প্রতিবাদে  ১৬ অগাস্ট, শুক্রবার ১২ ঘণ্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

অন্যদিকে, এসএফআই-ডিওয়াইএফআই-এআইডিডব্লুএ-র তরফে ১৫ অগাস্ট প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের ডাক দেওয়া হয়েছে। শিয়ালদহ থেকে শ্যামবাজার পর্যন্ত জমায়েতের ডাক দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + one =