লোকসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হতে পারেন রচনা

লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী হতে পারেন রচনা বন্দ্যোপাধ্যায়, এমনই জল্পনা চলছে রাজনৈতিক মহলে। এদিকে রচনা স্বয়ং জানাচ্ছেন, এ ব্যাপারে এখনই কিছু চূড়ান্ত হয়নি। প্রসঙ্গত, কিছুদিন আগেই দিদি নম্বর ওয়ানের মঞ্চে শুটিং করতে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে দীর্ঘক্ষণ রচনার সঙ্গে তাঁর কথা হয়। তার আগেও কিন্তু নবান্নে একঘণ্টার একটা বৈঠক করেছিলেন দু’জনে।

এদিকে সামনেই ২০২৪-এর লোকসভা নির্বাচন। তবে এখনও সামনে আসেনি ঘাসফুল শিবিরের প্রার্থী তালিকা। এদিকে তৃণমূলের একটি বিরাট অংশ থেকে শুরু করে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকেরই ধারনা, তৃণমূলের এই প্রার্থী তালিকায় নাম থাকতে পারে রচনা বন্দ্য়োপাধ্য়ায়ের। এক্ষেত্রে তাঁরা আরও এক পা এগিয়েও জানাচ্ছেন, প্রার্থী তালিকায় যদি রচনার নাম থাকে তাহলে তা  হবে মমতার মাস্টার স্ট্রোক।

প্রসঙ্গত, দিদি নম্বর ওয়ানের মতো শোয়ের জনপ্রিয়তা সর্বদাই তুঙ্গে থাকে গোটা রাজ্যে। আট থেকে আশি সকলের মধ্যেই তুমুল জনপ্রিয়তা রয়েছে রচনার। রাজ্যের প্রান্তিক এলাকাতেও এই শো নিয়ে চর্চা দেখা যায়। গ্রামঞ্চলের, দুর্গম এলাকার বহু পরিশ্রমী মহিলাকেই এই শোতে এসে তাঁদের জীবন যন্ত্রণা, লড়াইয়ের কথা বলতে দেখা গিয়েছে। এমনকী রিলস ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার দৌলতে। সেখানে লোকসভা ভোটের মুখে রচনার হাত ধরে নতুন কিছু করে দেখানোর চেষ্টাও করতে পারে তৃণমূল। এরই পাশাপাশি রচনার পরিচিতি দলের জনভিত্তি বাড়ানোর ক্ষেত্রে নতুন করে অক্সিজনের কাজ করতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একটা বড় অংশ। যদিও এ বিষয়ে রচনা বন্দ্যোপাধ্যায় জানাচ্ছেন, এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও চূড়ান্ত হয়নি। আর যদি চূড়ান্ত সিদ্ধান্ত হয় তাহলে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে নিজেই জানাবেন। অর্থাৎ যে জল্পনা তৈরি হয়েছে তা কিন্তু একেবারে উড়িয়ে দেননি রচনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eighteen =