রাজস্থান রয়্য়ালস আর কেকেআর-এর ম্য়াচ হতে দিল না বৃষ্টি

শুভঙ্কর সরকার

 

আশঙ্কা যেটা করা হয়েছিল সেটাই হয়েছে। রাজস্থান রয়্যালস বনাম কলকাতা নাইট রাইডার্সে ম্যাচে বৃষ্টি। গুয়াহাটিতে বৃষ্টির জেরে পিছিয়ে যায় টস। বর্ষাপাড়া স্টেডিয়ামে প্রথমে হাল্কা বৃষ্টির ফোঁটা পড়লেও পরে সেটা বাড়তে থাকে। পুরো স্টেডিয়াম কভার দিয়ে ঢেকে দেওয়া হয়। দীর্ঘ অপেক্ষার পর টস হলেও কেলা আর শুরু করা গেল না। কারণ, সেই বৃষ্টি। টানা দ্বিতীয় ম্যাচ ভেস্তে গেল কলকাতা নাইট রাইডার্সের। দুটিই অ্যাওয়ে ম্যাচ। যার ফলে প্লে-অফের আগে পরীক্ষার সুযোগ পেল না কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফ আগেই নিশ্চিত করেছিল কলকাতা নাইট রাইডার্স। গত ম্যাচটি ভেস্তে যাওয়ায় শীর্ষস্থানও নিশ্চিত হয়ে যায়। কিন্তু মূল লক্ষ্য ছিল পরীক্ষা। দেশে ফিরে গিয়েছেন ফিল সল্ট। বিধ্বংসী ইংল্যান্ড ওপেনারের জায়গা রহমানউল্লা গুরবাজকে ম্যাচ প্র্যাক্টিস দেওয়া প্রয়োজন ছিল। সেটাই হল না।

সানরাইজার্স হায়দরাবাদ পঞ্জাব কিংসকে চার রানে হারানোর পর কলকাতা বনাম রাজস্থান ম্যাচের গুরুত্ব ছিল অনেকটাই। কারণ প্লেঅফের দৌড়। দুই দলই প্লেঅফের জন্য জায়গা পাকা করলেও দ্বিতীয় স্থানে পাকা করার জন্য লড়ছে সানরাইজার্স ও রাজস্থান। সানরাইজার্স তাদের শেষ ম্যাচ জেতার ফলে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চলে গিয়েছে। এবার রাজস্থান ও কলকাতা ম্যাচের পর নিশ্চিত হওয়া যেত প্লে-অফের দৌড়ে কে কোথায় থাকবে।

ম্যাচ ভেস্তে যাওয়ায় ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানেই রইল কলকাতা নাইট রাইডার্স। দিনের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ জিতে ১৭ পয়েন্টে পৌঁছেছিল। রাজস্থান রয়্যালসের পয়েন্ট ছিল ১৬। গুয়াহাটি ম্যাচ থেকে ১ পয়েন্ট। রাজস্থান ও সানরাইজার্সের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে টেবলে দ্বিতীয় স্থান ধরে রাখল হায়দরাবাদ। প্রথম কোয়ালিফায়ারে কেকেআর খেলবে সানরাইজার্সের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 3 =