সোমবার থেকে বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গে

সোমবার উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উপরের পাঁচ জেলাতেই। সঙ্গে এও জানানো হয়েছে, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদহ ও দুই দিনাজপুরে। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরবঙ্গে, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷

দক্ষিণবঙ্গে রবিবার বৃষ্টি কম হলেও সোমবার থেকে বাড়বে বৃষ্টি। সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে তবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে বুধ ও বৃহস্পতিবার।

কলকাতায় রবিবারও দিনভর মেঘলাই ছিল তবে বাতাসে জলীয় বাষ্প থাকার কারণে আর্দ্রতা জনিত অস্বস্তিতে ভুগেছেন কলকাতাবাসী। সঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে এও জানানো হয়েছে, সোমবার থেকে কলকাতায় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১ সেলসিয়াস বেশি। অন্যদিকে শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.১ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯২ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টি হয়েছে সামান্য ১০.৮ মিলিমিটার।

তবে ৩০ অগাস্ট: দক্ষিণবঙ্গে সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তার মধ্যে ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনায় বাড়বে বৃষ্টির পরিমাণ। ভারী বৃষ্টি হবে পূর্ব মেদিনীপুরে। রয়েছে বজ্রপাতের সতর্কতা। উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে বিক্ষিপ্ত ভারী বৃষ্টি ও বাকি জেলায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

৩১ অগাস্ট: দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কবার্তা রয়েছে। এর পাশাপাশি উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়েও ভারী বৃষ্টি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =