সোমবার বৃষ্টি কমবে কলকাতায়, উত্তরবঙ্গে জারি থাকবে বুধবার পর্যন্ত

নিম্নচাপের জেরে লাগাতার বৃষ্টি চলছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। কখনও মুষলধারে কখনও বিক্ষিপ্তভাবে হচ্ছে বৃষ্টি। একঘেয়ে এই বৃষ্টির জেরে কার্যত জেরবার জনজীবন। কোথাও ভেঙেছে সেতু, কোথাও ডুবেছে রাস্তা, কোথাও আবার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে আগামী বুধবার পর্যন্ত। সঙ্গে এও জানানো হয়েছে, এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গভীর নিম্নচাপ উত্তর ঝাড়খণ্ডে অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টায় সেটি সরে গিয়ে বিহারের দিকে অবস্থান করবে। এরপর সেটি ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে। অভিমুখ হতে পারে মধ্যপ্রদেশ ও উত্তরপ্রদেশের দিকে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রসঙ্গে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, রবিবার বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে এমন সতর্কবার্তা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুরের ক্ষেত্রেও। তবে সোমবার বৃষ্টির কোনও সতর্কতা নেই। এরপর মঙ্গলবার পশ্চিমের জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে উত্তরবঙ্গে রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে। এরপর সোমবার অতিভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলাতে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং,জলপাইগুড়ি এবং কোচবিহার জেলাতে। মঙ্গলবারও উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির কমলা সতর্কতা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা। বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং,কালিম্পং আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। তারপর থেকে বৃষ্টি কমলেও কমতে পারে।

এ দিকে, উত্তরবঙ্গের পাবর্ত্য জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির জেরে ধস নামতে পারে। বাড়তে পারে নদীর জলস্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − eight =