দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে তৈরি রাজভবন  

Featured Video Play Icon

উপকূলের কাছাকাছি চলে এসেছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রেমাল। ঘূর্ণিঝড়ের পরিস্থিতি নিয়ে এবার জরুরি পর্যালোচনা বৈঠকে বসলেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। শুধু বৈঠকই নয়, দুর্যোগের এই কঠিন সময়ে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ পদক্ষেপ করতে দেখা গেল রাজভবনের তরফ থেকেও। রাজভবন সূত্রে জানানো হয়েছে, এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়াতে তৈরি করা হয়েছে টাস্ক ফোর্স। দুর্যোগপূর্ণ আবহাওয়ার সময়ে যদি কারও কোনও সাহায্যের প্রয়োজন হয়, তাঁদের জন্য খোলা থাকবে রাজভবনের দরজা। ঝড়ের সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরামর্শ মতো চলার জন্য আমজনতাকে বার্তাও দেন রাজ্যপাল বোস।

রাজভবন থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোস ও রাজভবনের অন্যান্য সিনিয়র অফিসারদের এই দুর্যোগের সময়ে সারারাত ফোনে পাওয়া যাবে। কারও কোনও চিকিৎসার প্রয়োজন হলে, সেক্ষেত্রেও সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তৈরি থাকছে রাজভবন। বিবৃতিতে জানানো হয়েছে, রাজভবনের মেডিক্যাল ফেসিলিটি সারারাত পাওয়া যাবে। যে কোনও রকমের ক্রাইসিস ম্যানেজমেন্টের জন্য রাজভবনে থাকছেন চিফ মেডিক্যাল অফিসার।

রাজভবনের চিফ মেডিক্যাল অফিসারের তত্ত্বাবধানে আট সদস্যের এক আপদকালীন মেডিক্যাল টাস্ক ফোর্স তৈরি রাখা হচ্ছে। প্রস্তুত রাখা হচ্ছে দুটি অ্যাম্বুল্যান্সও।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুতি নিয়ে ইতিমধ্যেই পর্যালোচনা বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। উপকূলীয় এলাকায় কেমন প্রস্তুতি রয়েছে, সে নিয়ে দিল্লিতে শীর্ষ আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদি। এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ইতিমধ্যে রাজ্যবাসীকে পরামর্শ দিয়েছেন কেউ যেন অযথা উদ্বিগ্ন না হন। তবে সকলকে সতর্ক থাকার বার্তা দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 15 =