বাণিজ্যিক ক্ষেত্রে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার উদ্যোগগুলিকে অগ্রাধিকার দেওয়ায় স্বীকৃতি পেল  ব়্যালিস ইন্ডিয়া

ব়্যালিস ইন্ডিয়া লিমিটেড, একটি টাটা এন্টারপ্রাইজ এবং ভারতীয় কৃষি ইনপুট শিল্পের নেতৃস্থানীয় সংস্থা যারা পরিবেশকে উপকৃত করার প্রভাবশালী উদ্যোগগুলির সাথে কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার প্রতি তার প্রতিশ্রুতি আবারও প্রমাণ করল। আর সেই কারণেই সম্প্রতি ব়্যালিস ইন্ডিয়ার ভারতীয় কৃষকদের জন্য ‘জল ধন’ কর্মসূচি ‘বেস্ট ইএসজি পারফরম্যান্স ইন ওয়াটার কমজারভেশন’ ট্রান্সফরমেন্স গ্রুপের চতুর্থ বার্ষিক ইএসজি শীর্ষ সম্মেল-২০২৩ এ সম্মানিত হয়েছে।

এই স্বীকৃতি, সুস্থায়ী অভ্যাস গড়ে তোলার ক্ষেত্রে ব়্যালিস ইন্ডিয়ার তরফ থেকে যে আত্মনিবেদন রয়েছে তাকেই তুলে ধরে। এর পাশাপাশি এই সংস্থা উন্নয়নে সংস্থার প্রচেষ্টা, বিশেষত কৃষক এবং তরুণদের জন্য, টাটা স্বীকৃতিমূলক অ্যাকশন প্রোগ্রাম স্বীকৃতি সহ আরও প্রশংসা অর্জন করেছে। এখানে বলে রাখা শ্রেয়, প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা, সুস্থায়ী উন্নয়ন এবং দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে ভারতের ধারাবাহিক অবদানের জন্য বহু বছর ধরে এই পুরস্কার প্রদান করা হচ্ছে।

এই প্রসঙ্গে ব্যালিস ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সঞ্জীব লাল বলেন, ‘ব়্যালিস-এর মূল্যবোধগুলি গভীরভাবে প্রোথিত, যা আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ। যুব সম্প্রদায়ের প্রতি আমাদের অঙ্গীকার শুধুমাত্র একটি দায়িত্ব নয়, এটি আমাদের ব্যবসায়িক মূল্যবোধের একটি অবিচ্ছেদ্য অংশ, যা আমাদের সমাজ ও পরিবেশের উপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলতে অনুপ্রাণিত করে।

এরই পাশাপাশি ব়্যালিস ইন্ডিয়া লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা এস নাগরাজান বলেন, ‘সামাজিক দায়িত্ব শুধুমাত্র একটি উদ্যোগের চেয়ে বেশি। সামাজিক ও পরিবেশগত দায়বদ্ধতার প্রতি আমাদের অঙ্গীকার আমাদের সংজ্ঞায়িত করে এবং আমরা আমাদের অভিযানের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক পদক্ষেপ গ্রহণের সুযোগটিকে স্বাগত জানাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + thirteen =