খিদিরপুরের শ্রী জগন্নাথ সেবা সমিতি পালিত হল রথযাত্রা ২০২৪

শ্রী জগন্নাথ সেবা সমিতি খিদিরপুর রবিবার ভক্তি সহকারে রথযাত্রা ২০২৪ উদযাপন করেছে। খিদিরপুর জগন্নাথ মন্দির থেকে নর্দার্ন পার্ক, ভবানীপুর, কলকাতা পর্যন্ত অনুষ্ঠিত এই রথযাত্রার রোড শোতে সমগ্র সম্প্রদায়ের ভক্ত এবং অংশগ্রহণকারীরা অংশ নেন। রোডশোতে বেশ কয়েকটি কীর্তন গোষ্ঠী, ছৌ নৃত্য, শঙ্খ বাদন এবং ঘণ্টা বাদনের পরিবেশনা ছিল। যা ভবানীপুরের নর্দার্ন পার্কে সিংহাসনে বসার মাধ্যমে শেষ হয়।

শ্রী জগন্নাথ সেবা সমিতির সদস্যদের নেতৃত্বে, রথযাত্রা শোভাযাত্রাটি ঐতিহ্যবাহী আচার ও প্রার্থনার মাধ্যমে শুরু হয়, যেখানে উপস্থিত সকলের জন্য আশীর্বাদ প্রার্থনা করা হয়। ভগবান জগন্নাথ, বলভদ্র এবং সুভদ্রার রথগুলি সুন্দর করে সাজিয়ে, স্তোত্র ও ভজন উচ্চারণের মধ্যে আনুষ্ঠানিকভাবে কলকাতার রাস্তায় টানা হয়েছিল.

রাম গোপাল বনসাল, চেয়ারম্যান, বিএমডব্লিউ ইন্ডাস্ট্রিজ লিমিটেড চেরা পানহারা এবং ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম কুমার বসু  এদিনের এই পবিত্র অনুষ্ঠানে যোগ দেন।

আধ্যাত্মিক ভক্তি এবং সাংস্কৃতিক ঐতিহ্যেকে তুলে ধরে হাজার হাজার ভক্ত এবং শুভাকাঙ্ক্ষী মিছিলে অংশ নিতে জড়ো হন। পরিবার এবং ব্যক্তিরা রথযাত্রায় যোগদান, প্রার্থনা এবং আশীর্বাদ চাওয়ার মধ্যে দিয়ে রথযাত্রা অনুষ্ঠানের সামগ্রিক পরিবেশ আনন্দ এবং সৌহার্দ্যে পূর্ণ হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − five =