রবিবার সকালে দিল্লির অক্ষরধাম মন্দিরে স্বস্ত্রীক ঋষি সুনক

বিদেশে জন্ম, বিদেশেই বেড়ে ওঠা। তাও নিজের শিকড়কে যে ভোলেননি তা আরও একবার প্রমাণ করলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক।জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে এসেছেন প্রথম ভারতীয় বংশোদ্ভূত ব্রিটেনের প্রধানমন্ত্রী। সম্মেলনের ফাঁকেই রবিবার সাতসকালে দিল্লির অক্ষরধাম মন্দিরে হাজির হলেন ঋষি সুনক।পুজো দেওয়ার পাশাপাশি ঘণ্টাখানেক কাটালেনও সেখানে।

শুক্রবার জি-২০ সম্মেলনের শুরুতেই ব্রিটিশ প্রধানমন্ত্রী নিজেকে ‘গর্বিত হিন্দু’ বলে পরিচয় দিয়েছিলেন। সঙ্গে এও জানিয়েছিলেন, তিনি রাখীবন্ধন উৎসব পালন করতে পারলেও, কৃষ্ণ জন্মাষ্টমী পালনের সুযোগ পাননি। ভারতে যখন এসেছেন, তখন কোনও মন্দির দর্শন করেই জন্মাষ্টমী পালন না করতে পারার দুঃখটা পূরণ করে নেবেন।সঙ্গে মন্দিরে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন। ব্রিটিশ প্রধানমন্ত্রীর সেই ইচ্ছাই পূরণ করা হল। সকাল সাতটা নাগাদ ঋষি সুনক ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে যাওয়া হয় দিল্লির অক্ষরধাম মন্দিরে। আগে থেকেই গোটা রাস্তা ও মন্দিরজুড়ে আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

এদিকে শুক্রবারই ঋষি সুনক স্ত্রী অক্ষতা তাঁদের পছন্দের বেশ কিছু রেস্তোরাঁয় যাওয়ার পরিকল্পনা করেছেন বলেও জানান সুনক। তিনি জানান, দিল্লিতে থাকাকালীন তাঁরা এই রেস্তোরাঁগুলিতে প্রায়সময়ই যেতেন। প্রসঙ্গত, ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই ঋষি সুনকের প্রথম ভারত সফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 10 =