শ্যামবাজারে প্রবল বিক্ষোভের মুখে ঋতুপর্ণা

শ্যামবাজারে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়তে হল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। টলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী গাড়ি থেকে নামতেই স্লোগান ওঠে ‘গো ব্যাক, গো ব্যাক’। তারপরও তিনি প্রতিবাদে অংশ নেওয়ার চেষ্টা করেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে দ্রুত অভিনেত্রীকে গাড়িতে তোলেন তাঁর দেহরক্ষীরা।

এদিন রাত বাড়ার সঙ্গে সঙ্গে স্লোগানের জোর আরও বাড়তে থাকে শহর কলকাতায়। ১৪ অগাস্টের মতো শ্যামবাজারে এদিনও ছিল প্রচুর মানুষ। তাঁদের হাতে মোমবাতি, প্ল্যাকার্ড। হঠাৎ অভিনেত্রী এসেছেন শুনেই চিৎকার করে ওঠেন মানুষজন। কালো কাঁচের গাড়িতে গিয়ে তাঁরা ধাক্কা মারতে থাকেন। সংবাদমাধ্যমে ঋতুপর্ণা জানান, একজন সাধারণ মানুষ হিসেবে এদিন আন্দোলনে যোগ দিতে এসেছেন তিনি। কিন্তু কেন এমন বিক্ষোভের মুখে পড়তে হল তাঁকে, তা স্পষ্ট নয়।

বিক্ষোভের মাঝে তাঁকে গাড়িতে তোলা হলে, গাড়ি থেকে কিছু বলার চেষ্টা করেন তিনি। কিন্তু তাঁর কথা কেউ শোনেনি। উল্লেখ্য, কিছুদিন আগে অভিনেত্রীর একটি ভিডিয়ো ঘিরে বিতর্ক হয়, ট্রোলের শিকার হতে হয় তাঁকে। শুধু তাই নয়, কয়েকদিন আগে একটি চিটফান্ড কেলেঙ্কারির মামলায় কেন্দ্রীয় সংস্থার দফতরে হাজির হতে দেখা যায় তাঁকে। এর আগে বিজেপি সাংসদ অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে ঘিরেও ‘গো ব্যাক’ স্লোগান দেওয়ার ঘটনা ঘটে। লালবাজারে জুনিয়র ডাক্তারদের মিছিলে গিয়েছিলেন তিনি। সেখানেই তাঁকে এই স্লোগান দেওয়া হয়। এই প্রতিবাদ সাধারণ মানুষের। সেখানে সেলিব্রিটি বা রাজনীতিকদের প্রত্যাখ্যান করা হচ্ছে। সঙ্গে এও বুঝিয়ে দেওয়া হচ্ছে এই ঘটনায় রাজনীতির রং লাগানো চলবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 3 =