এনফোর্সমেন্ট দফতরে হাজির হলেন ঋতুপর্ণা

আগের বার দেশের বাইরে থাকার কারণে হাজিরা দিতে পারেননি। এবার নির্ধারিত দিনেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে পৌঁছে গেলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। বুধবার দুপুর ১ টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছয় তাঁর গাড়ি। গাড়ি থেকে নেমে সোজা হেঁটে ইডি দফতরে প্রবেশ করেন ঋতুপর্ণা। তবে সংবাদমাধ্যমের সামনে কোনও কথা বলেননি তিনি। ইডি সূত্রের খবর, রেশ দুর্নীতি মামলায় এদিন তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই তলব করা হয়েছে।

এদিকে সূত্রে খবর, এদিন ইডি দফতরে পৌঁছনোর আগে নিজের হিসাবরক্ষককে পাঠিয়ে দেন ঋতুপর্ণা। পরে আইনজীবীকে সঙ্গে নিয়ে নিজে হাজিরা দেন। ঠিক কী বিষয়ে তাঁকে প্রশ্ন করা হবে, তা স্পষ্ট না হলেও, জানা গিয়েছে ঋতুপর্ণার একটি সংস্থার নাম জড়িয়েছে রেশন দুর্নীতি মামলায়। দুর্নীতির টাকা নাকি সরাসরি ঢুকেছে ওই সংস্থার অ্যাকাউন্টে। কেন ওই টাকা নেওয়া হল, সে ব্যাপারেই প্রশ্নের মুখে পড়তে পারেন টলি অভিনেত্রী।

কারণ ইডি-র দাবি, ঋতুপর্ণা ছাড়াও আরও ৫০ জন সুবিধাভোগীর কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা। তদন্তে ইডি-র নজরে রয়েছে সেই ৫০ জন। তদন্তকারীদের বক্তব্য, ভুয়ো কৃষক দেখিয়ে  তাঁদের কাছেও পৌঁছেছে দুর্নীতির টাকা। উল্লেখ্য, এই দুর্নীতি মামলাতেই বর্তমানে জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

 

এটাই প্রথম নয়, এর আগে ২০১৯ সালেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে তলব করা হয়েছিল ঋতুপর্ণা সেনগুপ্তকে। সেটা ছিল চিটফান্ড মামলা। রোজভ্যালি সংস্থার একাধিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল তাঁকে, প্রশ্ন উঠেছিল অভিনেত্রীর বিদেশ ভ্রমণের টাকা নিয়েও। সেই বিষয়ে  জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল তাঁকে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =