রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের দক্ষিণবঙ্গ প্রান্তের পথ সঞ্চালনে এবার আরজি কর

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের পথ সঞ্চালনে এবার আরজি কর। আয়োজক রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের দক্ষিণবঙ্গ প্রান্ত। যা অনুষ্ঠিত হবে আগামী ২ অক্টোবর, মহালয়ার দিন। প্রসঙ্গত, মহালয়ার দিন প্রতি বছরই পথ সঞ্চালন বা মিছিল করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সদস্যরা। এবারও একইভাবে কর্মসূচি হবে। তবে সময়ের দাবি মেনে তাতে যুক্ত হচ্ছে আরজি কর।

২ অক্টোবর হেদুয়া থেকে এই কর্মসূচি হওয়ার কথা। গণবেশ পরিধান করে পথ সঞ্চালন করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সদস্যরা। যা আদতে এক প্রকার মিছিলই। সেখানেই এবার উঠে আসবে ৯ অগাস্ট আরজি কর হাসপাতালে ঘটা অমানবিক ঘটনার প্রসঙ্গ। তিলোত্তমার খুন এবং ধর্ষণ, দুর্নীতি এই সব উঠে আসবে মহালয়ার দিন আরএসএসের ওই কর্মসূচিতে।

প্রসঙ্গত, আরজি কর কেসে তোলপাড় চলছে গোটা দেশে। দেশজুড়ে প্রতিবাদে সামিল হয়েছে নাগরিক সমাজ। প্রতিবাদে নেমেছেন ডাক্তারেরা। প্রশ্ন উঠেছে তদন্তে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে। হাইকোর্ট থেকে জল গড়িয়েছে সুপ্রিম কোর্টে। সিবিআইয়ের হাতে গিয়েছে তদন্তভার। রাজনৈতিক মহলে চলছে চাপানউতোর। তৃণমূল সরকারের উপর চাপ বাড়িয়েই চলেছে বিরোধীরা। এরই মাঝে আরএসএসের এই নয়া কর্মসূচি গিরে বঙ্গ রাজনীতিতে শুরু হয়েছে জোর জল্পনা।

এরই পাশাপাশি ওইদিনেই রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ঘনিষ্ঠ একটি গণসংগঠনের নেতৃত্বে গণতর্পণ কর্মসূচিও হওয়ার কথা রয়েছে। সেখানে রাজ্যের বিভিন্ন অশান্তি এবং রাজ্যের শাসকদলের হাতে আক্রান্ত হয়ে মারা যাওয়া নাগরিকদের পরিবারদের নিয়ে গণ তর্পণ কর্মসূচি হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 13 =