জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সনের সঙ্গে মুখ্যমন্ত্রীর দেখা করতে না চাওয়া গুজব, জানালেন রেখা শর্মা স্বয়ং

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সঙ্গে দেখা করতে চাননি। এটি আসলে সত্য নয়, বরং গুজব। এই ধরনের একটি গুজব ছড়িয়েছিল। নিজের হ্যান্ডেলে টুইট করে এমনটাই জানালেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। সঙ্গে এও বলেন, ‘আমি এটাই স্পষ্ট করতে চাই আমার তাঁর সঙ্গে এই ধরনের কোনও কথাই হয়নি। আজকেও নয়, কোনওদিনও নয়।’

সোমবার সন্দেশখালির নির্যাতিতা মহিলাদের সঙ্গে কথা বলতে বাংলায় আসেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। সোমবার সন্ধ্যাবেলা রাজভবনে যান রেখা। কথা বলেন রাজ্যপালের সঙ্গেও। তবে সোমবার সকালে বাংলায় পা রেখেই সন্দেশখালি ইস্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন রেখা শর্মাকে। অভিযোগ করেন, রাজ্যের যা পরিস্থিতি, তাতে রাষ্ট্রপতি শাসন জারি করা ছাড়া কোনও উপায় নেই। এরপর সন্দেশখালি ইস্যু নিয়ে রেখা শর্মা এও বলেন,  ‘দিনের পর দিন মহিলাদের উপর নির্যাতন হয়েছে। ১৮টা অভিযোগ পেয়েছি। দু’জন ধর্ষণের অভিযোগ জানিয়েছে। পুলিশের উপর মানুষের আস্থা নেই। আমাকে ধরে গ্রামের মহিলারা কাঁদছেন। রাষ্ট্রপতি শাসন ছাড়া কোনও উপায় নেই।’ সন্দেশখালি থানাতে গিয়েও আধিকারিকদের সঙ্গে কথা বলেন রেখা শর্মা।

প্রসঙ্গত, এর আগে সন্দেশখালিতে গিয়ে বাধা মুখে পড়়েন জাতীয় তফসিলি কমিশনের প্রতিনিধি দল। তাঁরা সন্দেশখালির নির্যাতিতাদের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন। কিন্তু সন্দেশখালি ঢোকার মুখেই পুলিশি বাধা মুখে পড়ে ফেরত আসতে হয় তাঁদের। এরপর সেখান থেকে ফিরে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জাতীয় তফসিলি কমিশনের প্রতিনিধি দল। সন্দেশখালির পরিস্থিতির গোটা বিবরণ দেন প্রতিনিধি দলের সদস্যরা। কিন্তু তিনি রাজ্য ছেড়ে যাওয়ার আগেই একটি গুজব রটে, তিনি নাকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে সন্দেশখালির বিষয় নিয়ে কথা বলতে চেয়েছিলেন কিন্তু মুখ্যমন্ত্রী তাঁকে সময় দেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =