যোগী রাজ্যে বেতন আটকে যেতে পারে ১৩ লক্ষ কর্মীর

যোগী সরকারের তরফে সরকারি কর্মচারিদের ৩১ আগস্টের মধ্যে একটি সরকারি পোর্টাল-এ তাদের স্থাবর এবং অস্থাবর সম্পদ ঘোষণা করতে বলা হয়। অন্যথায় তাদের এই মাসের বেতন দেওয়া হবে না। যারা এই তথ্য দেওয়া থেকে বিরত থাকবেন, তারা বেতন না-ও পেতে পারেন বলে জানান হয়। সূত্রে এ খবরও মিলছে, যোগী আদিত্যনাথ সরকারের এই আদেশ না মানলে ১৩ লক্ষেরও বেশি কর্মচারি তাঁদের বেতন নাও পেতে পারেন।

নিয়মানুসারে প্রত্যেক সরকারি কর্মীর কাছে সরকারের এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়। বলা হয়, ২০২৩ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে সরকারি কর্মীদের এই তথ্য আপলোড করে দিতে হবে পোর্টালে। কিন্তু প্রথম থেকেই সরকারি নির্দেশ পালনে অনীহা ছিল কর্মীদের। তাই বারদুয়েক ডেডলাইন বাড়িয়ে দেয় উত্তরপ্রদেশ সরকার। শেষ পর্যন্ত চলতি বছরের ৩১ অগাস্ট পর্যন্ত ডেডলাইন স্থির করা হয় সরকারের তরফে। কিন্তু তাতেও সাড়া মেলেনি সরকারি কর্মীদের।

প্রসঙ্গত, গত বছরের অগাস্ট মাসে সরকারের তরফে জানানো হয়, মানব সম্পদ নামক সরকারি পোর্টালে নাম নথিভুক্ত করাতে হবে সকল সরকারি কর্মচারীকে। সেই সঙ্গে নিজের সমস্ত স্থাবর এবং অস্থাবর সম্পত্তির খতিয়ানও আপলোড করতে হবে ওই পোর্টালে। সরকারের তরফে বলা হয়, প্রশাসনে স্বচ্ছতা এবং দায়বদ্ধতা বাড়ানোর জন্যই এই পদক্ষেপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =