কলকাতা পুলিশের কাছে হাজিরা এড়ালেন সন্দীপ

কলকাতা পুলিশের হাজিরা এড়ালেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তবে সেই ডাকে সাড়া দিলেন না তিনি। হাজিরা এড়ালেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ। মহিলা চিকিৎসকের খুনের ঘটনায় এখনও পর্যন্ত ৩৭ জনকে জিজ্ঞাবাদ করেছে লালবাজার। পুলিশ সূত্রে খবর, সোমবার দুপুর ৩টে নাগাদ তলব করা হয় সন্দীপকে। তবে তিনি আসেননি। ফলে কেন তিনি মঙ্গলবার হাজিরা দিলেন না তা নিয়ে প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, মঙ্গলবার আরজি কর সংক্রান্ত মামলার প্রথম দিনের শুনানিতেই একাধিক প্রশ্ন তোলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। চিকিৎসকের মৃত্যু নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি, হাইকোর্টে নজরে ছিল সেখানকার প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিকে সোমবার তিনি পদ থেকে ইস্তফা দেওয়ার পরও কীভাবে তাঁকে অন্য একটি মেডিক্যাল কলেজের (ন্যাশনাল মেডিক্যাল কলেজ) অধ্যক্ষ পদ দেওয়া হয় তা নিয়ে আদালতে প্রশ্ন উঠেছে। সঙ্গে এ প্রশ্নও উঠেছে কতটা ক্ষমতাশালী লোক যে তাঁকে কয়েক ঘণ্টার মধ্য়েই এভাবে ‘পুরস্কার’ দেওয়া সম্ভব তা নিয়েও।

এরপর প্রধান বিচারপতির ডিভিশন নির্দেশ দেয় সন্দীপ ঘোষকে ছুটিতে পাঠানোর। সঙ্গে এও বলা হয়, মঙ্গলবার সন্দীপবাবু ছুটির আবেদন করলে অবিলম্বে তা গ্রহণ করতে হবে। এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব গ্রহণ করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 17 =