হাইকোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ, চাইলেন নিরাপত্তা

পুলিশি নিরাপত্তা চেয়ে আদালতের দ্বারস্থ আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। দ্রুত শুনানির আর্জি জানান তিনি। তবে এ ব্যাপারে শুক্রবার কোনও নির্দেশ দেননি বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আগে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন তিনি। আদালত সূত্রে খবর, সোমবার শুনানির সম্ভাবনা রয়েছে। এদিকে শুক্রবার দেখা যায় পুলিশি নিরাপত্তার ঘেরাটোপে সন্দীপ ঘোষের বাড়ি। এলাকার লোকজনের দাবি, সন্দীপকে নিরাপত্তা দিতে এই পুলিশি মোতায়েন। পাল্টা পুলিশ বলছে, ধর্মঘটের জন্য পাহারা চলছে। এই আবহে শুক্রবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ সন্দীপ ঘোষ। চাইলেন নিরাপত্তা।

এর আগেও একাধিকবার আরজি করের অধ্যক্ষ থাকাকালীন বিভিন্ন অভিযোগে বিদ্ধ হয়েছেন সন্দীপ ঘোষ। তাঁর বদলির অর্ডার হয়েছিল স্বাস্থ্য ভবন থেকে। অথচ কোনও এক অজানা কারণে সেই অর্ডার পত্রপাঠ বাতিল গিয়েছে রাতারাতি।তবে সম্প্রতি আরজি করে যে ঘটনা ঘটে, তার পরিপ্রেক্ষিতে চেয়ার ছাড়তে হয় সন্দীপ ঘোষকে। তবে আরজি কর থেকে সরতে হলেও স্বাস্থ্যভবন তাঁকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ করে। যা নিয়ে চরম ক্ষোভের সৃষ্টি হয় সেখানকার পড়ুয়াদের মধ্যে। কলকাতা হাইকোর্টে মামলা হয়। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে মামলা উঠতেই কড়া সমালোচনার মুখে পড়তে হয় সন্দীপ ঘোষকে। এরপর আদালত সময়সীমা বেধে দিয়ে বলেছিল তাঁকে লম্বা ছুটিতে যেতে। প্রধান বিচারপতি এও বলেছিলেন, ‘সন্দীপ ঘোষ ছুটির আবেদন করলে অবিলম্বে তা গ্রহণ করতে হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব গ্রহণ করতে পারবেন না।’

এদিকে হাইকোর্টের নির্দেশে আরজি করের ডাক্তারি পড়ুয়াকে ধর্ষণ ও খুনের মামলার তদন্ত করছে সিবিআই। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ হিসাবে তাঁকেও জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হতে পারে যে কোনও সময়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × five =