বিপাকে সন্দীপ, আরজি করের যাবতীয় দুর্নীতির তদন্তভার সিবিআইকে দিল আদালত

আরও বিপাকে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সিবিআইকে আরজি করের যাবতীয় দুর্নীতির তদন্তভার দিল কলকাতা হাইকোর্ট। এবার ডেপুটি সুপার আখতার আলির মামলায় সিবিআই তদন্ত করবে, এমনটাই নির্দেশ কলকাতা হাইকোর্টের। সঙ্গে আদালততের তরফ থেকে এও জানানো হয়েছে যে, যেহেতু আরজি করের এক চিকিৎসকের মৃত্যুতে তদন্ত করছে সিবিআই, তাই এই তদন্তভার তাদের হাতে দেওয়া হয়েছে। শনিবার সকাল ১০টার মধ্যে তদন্ত নথি হস্তান্তরের নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত হবে।

প্রসঙ্গত, আখতার আলি বহুবার সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছেন। আরজি করে ছাত্রী খুনের ঘটনা নিয়ে যখন তোলপাড় রাজ্য, বারবার সুপ্রিম কোর্টের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে শাসকদলকে। সেই আবহে আখতার আলি আরও একবার আরজি করে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে সরব হন। টালা থানায় আগেই অভিযোগ জানিয়েছিলেন তিনি। দু’দিন আগে এই সমস্ত অভিযোগকে সামনে রেখেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন আখতার আলি। সেই মামলারই শুনানি ছিল শুক্রবার।

সন্দীপ ঘোষের বিরুদ্ধে আখতার আলির অভিযোগ, ইএনটি কর্মশালায় বেআইনিভাবে মৃতদেহের ব্যবহার করেছিলেন সন্দীপ ঘোষ। যা মানবাধিকার লঙ্ঘনের সামিল। এছাড়াও বায়োমেডিক্যাল বর্জ্য পাচার, ল্যাব পরিকাঠামোয় আর্থিক দুর্নীতি, বাজারমূল্যের বেশি দামে অক্সিজেনযন্ত্র ক্রয়ের মতো একাধিক অভিযোগ উঠেছে সন্দীপ ঘোষের বিরুদ্ধে। কর্মী নিয়োগে দুর্নীতি, ইউজি-পিজি কাউন্সেলিংয়ে বেনিয়মের মতো গুরুতর অভিযোগ ওঠে।

এই মামলায় এসআইটি গঠন করে তদন্তভার ন্যস্ত করেছিল রাজ্য। এই এসআইটি নিয়ে বৃহস্পতিবারের শুনানিতেই প্রশ্ন ওঠে। আদালত জানতে চায়, কেন ১৬ অগাস্ট সিট গঠন হল কিন্তু ২০২৩ সালের অভিযোগের পরে তা গঠন করা হয়নি কেন তা নিয়েই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 7 =