সুপ্রিম কোর্টের দ্বারস্থ সন্দীপ

একদিকে সুপ্রিম কোর্টে আরজি কর মামলার বিচারের অপেক্ষায় রয়েছে চিকিৎসক থেকে সাধারণ মানুষ। এরই মধ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। দুর্নীতির অভিযোগে সম্প্রতি তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। বর্তমানে তিনি সিবিআই হেফাজতে। প্রায় ১৫ দিন ধরে জিজ্ঞাসাবাদ করার পর গত সোমবার গ্রেফতার করা হয় সন্দীপ ঘোষকে। সন্দীপ ঘনিষ্ঠ আরও তিন ব্যক্তিকেও গ্রেফতার করে সিবিআই। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন তাঁরাও। এদিকে আদালত সূত্রে খবর, বুধবার যে মামলা দায়ের করেছেন সন্দীপ তার শুনানি আগামী ৬ সেপ্টেম্বর।

সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ নতুন নয়। এদিকে দীর্ঘদিন ধরে দুর্নীতির অভিযোগ উঠেছে। হাসপাতালের বর্জ্য পাচার থেকে শুরু করে মৃতদেহের দেহ নিয়েও ব্যবসার অভিযোগ উঠেছে সন্দীপ ঘোষের বিরুদ্ধে। গত ৯ অগাস্ট আরজি করে তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের পর নতুন করে সেই সব অভিযোগ সামনে আসে। ঘটনার দায় মাথায় নিয়ে পদত্যাগ করলেও বিতর্ক কিছু ছাড়ে না সন্দীপ ঘোষের। নতুন করে তাঁর বিরুদ্ধে দুর্নীতির মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত।

এবার সুপ্রিম কোর্টের করা আবেদনে সন্দীপ ঘোষ দাবি করেন, সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার আগে তার কোনও কথা শোনা হয়নি। তার আরও দাবি, হাসপাতালের ধর্ষণের ঘটনার সঙ্গে দুর্নীতির অভিযোগ জড়িয়ে বিশেষ মন্তব্য করেছে হাইকোর্ট। এই দাবি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। আগামী ৬ সেপ্টেম্বর সেই মামলা শুনবে সুপ্রিম কোর্ট।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =