ইডি দপ্তরে হাজিরা এড়ালেন সায়নী, নথি পাঠালেন ই-মেলে, গেলেন গলসিতে নির্বাচনী প্রচারে

বুধবার ইডি দপ্তরে হাজিরা এড়ালেন তৃণমূলের যুব নেত্রী সায়নী ঘোষ। তবে, তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত নির্বাচনের প্রচারে তিনি। বুধবার বর্ধমান জেলার গলসিতে নির্বাচনী প্রচার অংশ নিতে দেখা যায় তৃণমূলের এই যুব নেত্রীকে। এদিকে বুধবার সকালে ইডি দপ্তরে যান সায়নী ঘোষের আইনজীবী। তিনি সায়নীর তরফে হাজিরা না থাকার বিষয় জানিয়ে আসেন বলে জানা গিয়েছে। এদিকে গলসিতে সংবাদমাধ্যমের সামনে সায়নী বলেন, ‘ইডিকে আমি নথি পাঠিয়েছি।’ তবে সায়নী জানান, আর দুদিনের মধ্যেই পঞ্চায়েত নির্বাচন। সেই কারণে প্রচারে অংশ নিতে হচ্ছে তাঁকে। প্রচারে ব্যস্ত থাকার কারণেই বুধবার তিনি ইডির ডাকে সাড়া দিলেন না। তবে পাশাপাশি তিনি মেইল করে এও জানিয়েছেন, ১১ তারিখ নির্বাচন মিটলে যে কোনও দিন তিনি ইডি দপ্তরে যাবেন।

বুধবার ইডি দফতরে কি হাজির দেবেন সায়নী, এ নিয়ে জোর জল্পনা। সায়নী ঘোষের এক ঘনিষ্ঠ সূত্রে জানানো হয়, তিনি ইডি দপ্তরে হাজিরা দিতে পারেন। অন্যদিকে, তৃণমূল নেতা ও মুখপাত্র কুণাল ঘোষ জানান, সায়নী ঘোষ বুধবার ইডি দপ্তরে হাজিরা দেবেন না। তৃণমূল কংগ্রেসের প্রচার সভায় অংশ নেবেন যদিও, মঙ্গলবার দলের নির্দেশে পূর্ব বর্ধমান জেলায় নির্বাচনী প্রচারে অংশ নিতে যাওয়ার কথা ছিল সায়নী ঘোষের। কিন্তু, মঙ্গলবার তাঁকে প্রচারে অংশ নিতে দেখা যায়নি। এরপরেই জল্পনা শুরু হয়, বুধবার কি তিনি প্রচারে থাকবেন নাকি ইডি দপ্তরে হাজিরা দেবেন। বুধবার সকাল পর্যন্ত এই বিষয়টি নিয়ে সায়নী ঘোষ নিজে কোনও বার্তা দেননি।

প্রসঙ্গত, গত শুক্রবার সায়নী ঘোষকে জেরা করে ইডি আধিকারিকরা। প্রায় ১১ ঘণ্টা টানা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। জিজ্ঞাসাবাদের পর সায়নী বেরিয়ে বলেন, তিনি আগামী দিনে তদন্ত এবং জিজ্ঞাসাবাদের ক্ষেত্রে সবরকম সাহায্য করবেন। এরপরেও যতবার ডাকা হবে এমনকি সারাদিন ধরে জিজ্ঞাসাবাদ করা হলেও তিনি সাহায্য করবেন বলে জানিয়েছিলেন।

এদিকে রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষ সূত্রে উঠে আসে সায়নী ঘোষের নাম। কুন্তলের সঙ্গে সায়নী ঘোষের কোনও আর্থিক লেনদেন হয়েছে কিনা, তার কাছ থেকে কোনও আর্থিক সুবিধা পেয়েছেন কিনা, কোনও সম্পত্তি নেওয়া হয়েছে কিনা এই সংক্রান্ত একাধিক বিষয়ে গত শুক্রবার সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করা হয় এবং বিভিন্ন নথি চাওয়া হয়। বেশ কিছু নথি সঙ্গে করেও নিয়ে গিয়েছিলেন সায়নী বলে জানান। এরপর মঙ্গলবার যে নথি চাওয়া হয়েছিল ইডি-র তরফ থেকে সেই সব নথি তিনি ইডিকে মেল মারফত পাঠিয়েছেন বলে সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 14 =