রেলগেট ভেঙে যাওয়ায় শিয়ালদা-বনগাঁ শাখায় ট্রেন চলছে দেরীতে

হাবড়া ২৮ নম্বর রেলগেটে ভেঙে যাওয়ার কারণে হাবড়া-বনগাঁ শাখায় আপ এবং ডাউন, উভয় লাইনে নির্দিষ্ট সময়ের থেকে দেরিতে চলছে ট্রেন, এমনটাই সূত্রে খবর। এর জেরে কোথায়ও কোথায় দাঁড় করিয়ে রাখা হয় ট্রেনকে। সব মিলিয়ে কাজে যাওয়ার পথে ব্যাপক হয়রানির সম্মুখীন সাধারণ মানুষ। ওই শাখার বিভিন্ন স্টেশনে যাত্রীদের অপেক্ষা করতে দেখা যাচ্ছে। তবে রেল গেট দ্রুত সারানোর চেষ্টা করছেন রেল কর্তৃপক্ষ, এমনটাও খবর সূত্রে।

এদিকে ট্রেন বিলম্বে চলায় নির্দিষ্ট সময়ে কাজের জায়গায় পৌঁছতে পারছেন না অফিস যাত্রীরা। ফলে রীতিমতো বিপাকে পড়েছেন তাঁরা। কাজের জায়গায় পৌঁছতে গিয়ে হয়রানির শিকার হওয়ায়, বিরক্তি প্রকাশ করতে দেখা যায় যাত্রীদের একটা বড় অংশকে। কতক্ষণে পরিস্থিতি স্বাভাবিক হয়, সেই অপেক্ষাতেই রয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, রেল গেটে ভেঙে ট্রেন চলাচলে বিপত্তি শিয়ালদা ডিভিশনে নতুন নয়। ২-৩ সপ্তাহ আগে আগে কয়েক দিনের ব্যবধানে শিয়ালদা মেইন লাইনের শ্যামনগর স্টেশন সংলগ্ন একটি রেলগেট দু’বার ভেঙে যায়। দু’বারই ভাঙে গাড়ির ধাক্কায়। যার জেরে ওই রেল গেট বন্ধ রাখতে হয়। ফলে একদিকে যেমন ওই অঞ্চল দিয়ে ধীরে চালান হয় ট্রেন, তেমনই রেল লাইন পারাপার করতেও সমস্যায় পড়তে হয় এলাকাবাসীকে। সেক্ষেত্রে রেল লাইন পারাপারের জন্য বিকল্প পথ গ্রহণ করতে হয় সাধারণ মানুষকে।

প্রসঙ্গত, মাঝেমধ্যেই রেল চলাচলে বিঘ্ন ঘটার খবর মেলে শিয়ালদা শাখার বিভিন্ন স্টেশনে। গত অগাস্ট মাসে শিয়ালদা-বনগাঁ শাখার মছলন্দপুর এবং সংহতি স্টেশনের কাছে রেল লাইনের কাছে ধস নামার ঘটনা ঘটে। যার জেরে আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। ডাউন লাইনেও ধীর গতিতে চলাচল করে ট্রেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =