ওয়ার্ল্ড ওরাল হেল্থ ডে উপলক্ষে সেনসোডাইনের উদ্যোগে কলকাতায় বিনামূল্যে ডেন্টাল ক্যাম্প

Sensodyne যা Haleon সংস্থার ওরাল কেয়ারের মধ্যে প্রধান হিসেবে বিবেচিত হয়ে আসছে  (যা প্রথমে GlaxoSmithKline কনজিউমার হেলথ কেয়ার হিসেবে পরিচিত ছিল) তারই উদ্যোগে ১২মার্চ থেকে ৩১ মার্চ বিনামূল্যে এক ডেন্টাল ক্যাম্প ভারত জুড়ে শুরু হয়েছে। যা ওয়ার্ল্ড ওরাল হেল্থ ডে-র এক অঙ্গ হিসেবে #BeSensitiveToOralHealth বার্তা দিয়ে ২০ মার্চ পালন করাও হচ্ছে। এই শিবিরগুলির মাধ্যমে, সেনসোডিনের লক্ষ্য ভারতীয়দের মুখের যত্ন নেওয়ার পাশাপাশি দাঁতের যত্ন নেওয় কতটা গুরুত্বপূর্ণ সে ব্যাপারে মানুষকে সচেতন করা।

সাম্প্রতিক একটি সমীক্ষা অনুসারে, প্রায় ৬০ শতাংশ  ভারতীয় মুখের স্বাস্থ্যের সমস্যায় ভুগছেন। তবে মাত্র ৫ শতাংশ  ভারতীয় সক্রিয় দাঁতের যত্ন খোঁজেন, যেখানে কোনও প্রচলিত দাঁতের বীমা নেই। সেনসোডাইন গ্রামীণ এলাকা সহ বিভিন্ন শহরে ৫০০-র ওপর  ফ্রি ডেন্টাল ক্যাম্পের আয়োজন করে এর সমাধান করছে।

কলকাতায় যে ডেন্টাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে, তাতে মুখের স্বাস্থ্যের সমস্যা যেমন সংবেদনশীলতা, মাড়ির স্বাস্থ্য সমস্যা, ক্যাভিটি এবং এনামেল ক্ষয় নিয়ে আলোচনা করা হবে। এই শিবিরগুলিতে দাঁতের সমস্যায় যাঁরা ভুগছে তাঁদের তাদের মুখের ঠিক কী ভাবে যত্ন নেওযা উচিত সে ব্যাপারে সচেতন করা হবে। আর এই সচেতনতা তৈরি করতে সেনসোডাইন ভারত জুড়ে প্রায় ৫০০০ ডেন্টাল ক্লিনিক ও ফার্মেসির সঙ্গে যৌথ উদ্যোগে অংশ নিচ্ছে। এবং ভোক্তাদের কাছাকাছি বিনামূল্যে ডেন্টাল চেকআপ ক্যাম্পগুলি সনাক্ত করার জন্য কিউআর -কোড প্রদান করেছে।

এই প্রসঙ্গে ভাবনা সিক্কা, ক্যাটাগরি হেড, ওরাল হেলথ কেয়ার, হ্যালিওন ইন্ডিয়া জানান, ‘সেনসোডাইনের তরফ থেকে  আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে মুখের স্বাস্থ্য সামগ্রিক সুস্থতার জন্য মৌলিক এবং প্রাথমিক পদক্ষেপ। এই কারণেই আমরা মুখের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বাড়ানোর এবং প্রত্যেকের ডেন্টাল চেকআপের অ্যাক্সেস নিশ্চিত করার জন্য আমরা নিবেদিত। মৌখিক স্বাস্থ্য শিক্ষা এবং মানসম্পন্ন মৌখিক যত্নের প্রচারে আমাদের চলমান অঙ্গীকারের অংশ হিসাবে, Sensodyne আমাদের #BeSensitiveToOralHealth উদ্যোগের অধীনে ৮০টি শহরে এই ডেন্টাল ক্যাম্পের নেতৃত্ব দিতে পেরে খুশিও।এই শিবির এবং অন্যান্য উদ্যোগের মাধ্যমে সক্রিয়ভাবে আমরা ভারতীয়দের মধ্যে মৌখিক স্বাস্থ্যবিধিকে অগ্রাধিকার দিতে এবং উন্নত করার ব্যাপারে বিশেষ নজর দেওয়ার ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + seventeen =