ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু দক্ষিণ দমদমের সপ্তম শ্রেণির ছাত্রীর

শহরে ফের ডেঙ্গির থাবা। দক্ষিণ দমদমে মৃত্যু হল ২৭ নম্বর ওয়ার্ডের স্কুলছাত্রী সংযুক্তা পালের। সংযুক্তার পরিবার সূত্রে খবর, মোতিঝিল গার্স হাই স্কুলের সপ্তম শ্রেণির এই ছাত্রীর একদিন আগেই প্রবল জ্বর আসে। এরপরই পরিবারের সদস্যরা তাঁকে ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ১১ টা নাগাদ মৃত্যু হয় তার। এই নিয়ে দক্ষিণ দমদমে ৫ জন ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হল বলে খবর।

এদিকে স্বাস্থ্য ভবন সূত্রে খবর, বিগত কয়েকদিনে গোটা রাজ্যে হু হু করে বেড়েছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই মুহূর্তে রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ২৭২। তারমধ্যে শহরাঞ্চলেই আক্রান্তের সংখ্যা ৪ হাজারের বেশি। গ্রামাঞ্চলে সেই সংখ্যা ১০ হাজারের বেশি। তাতেই পুজোর মুখে নতুন করে বাড়ছে উদ্বেগ।

এদিকে এরইমধ্যে ডেঙ্গি দমনে নড়েচড়ে বসেছে কলকাতা পুরনিগম। বাতিল করা হয়েছে পুরনিগমের সমস্ত স্বাস্থ্যকর্মীদের ২ মাসের ছুটি। শুরু হয়েছে ড্রোন নজরদারি। পাশাপাশি ডেঙ্গি প্রাদুর্ভাব ঠেকাতে সতর্ক করা হয়েছে পুজো কমিটিগুলিকেও। যাতে কোনওভাবেই মণ্ডপ সংলগ্ন এলাকায় জল না জমে সে বিষয়েও দেওয়া হয়েছে বিশেষ সতর্কবার্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =