রাজ্য পুলিশ বিভাগের উচ্চপদেও একাধিক রদবদল

প্রশাসনিক পদে রদবদলের পাশাপশি রাজ্যের পুলিশ বিভাগেও একাধিক উচ্চপদে রদবদল করা হল মঙ্গলবার। এদিন মোট ১২ জন জেলাশাসককে রদবদল করার বিজ্ঞপ্তি জারি হয়। পাশাপশি একাধিক জেলার পুলিশ সুপার, ডিআইজি এবং কলকাতা পুলিশের উচ্চপদেও রদবদল করা হল।

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের পরেই রাজ্যের একাধিক আমলা পদে রদবদলের ঘোষণা করা হয়। মোট ১২ টি জেলার জেলাশাসক বদল করার কথা ঘোষণা করা হয়েছে। আমলা পদে এবং পুলিশ প্রশাসনের উচ্চপদে একদিনে এত রদবদল কার্যত নজিরবিহীন। এদিকে বিদেশ সফরের যাওয়ার আগেই অবশ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে গিয়েছিলেন স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা প্রশাসনিক পুরো বিষয়টি দেখবেন। এদিন পুলিশ প্রশাসনে বদলি নিয়ে যে বিজ্ঞপ্তি জারি হয়েছে তাতে দেখা যাচ্ছে,

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার হলেন আইপিএস সূর্য্যপ্রতাপ যাদব। তিনি কলকাতা পুলিশের ডিসি ট্রাফিক পদে ছিলেন। কোচবিহার জেলার পুলিশ সুপার হলেন দ্যুতিমান ভট্টাচার্য। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার হলেন আইপিএস আনন্দ রায়। কৃষ্ণনগর পুলিশ জেলার সুপার হলেন আইপিএস আনন্দ নাথ কে। হুগলি জেলার পুলিশ সুপার হলেন আইপিএস কামনাশিস সেন। তিনি পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার ছিলেন। পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার পদে আনা হল হুগলির পুলিশ সুপার আইপিএস আমনদীপকে। রানাঘাট পুলিশ সুপার হলেন আইপিএস কুমার সানি রাজ। পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার হলেন সৌম্যদীপ ভট্টাচার্য, দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার হলেন আইপিএস চিন্ময় মিত্তল। বারুইপুর পুলিশ জেলার সুপার হলেন পলাশচন্দ্র ঢালি, তিনি ডায়মন্ড হারবার পুলিশ জেলার অ্যাডিশনাল এসপি ছিলেন।

রাজ্য পুলিশের উচ্চপদেও হল রদবদল। রাজ্য পুলিশ, হেড কোয়ার্টার ডিআইজি পদে এলেন আইপিএস রশিদ মুনির খান, তিনি মুর্শিদাবাদের ডিআইজি ছিলেন। মুর্শিদাবাদের ডিআইজি হলেন আইপিএস মুকেশ। বারাসত রেঞ্জের ডিআইজি হলেন সুমিত কুমার। এসএস আইবি হলেন আইপিএস সুরিন্দর সিং। এদিকে এর পাশাপাশি কলকাতা পুলিশেও হয়েছে বেশ কিছু রদবদল। কলকাতা পুলিশের ডিসি ইবি হলেন আইপিএস রাহুল দে। ডিসি ট্রাফিক হলেন ইয়েলওয়াদ শ্রীকান্ত জগন্নাথরো। ডিসি ডিডি স্পেশাল ভিডিত রাজ বুন্দেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − 6 =