সাংগঠনিক অবস্থা বুঝতে রবিবার কলকাতায় শাহ

ফের রাজ্যে আসছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রবিবার রাতে কলকাতায় আসার কথা শাহের। সোমবার দিনভর কলকাতায় থাকার কথা তাঁর। সূত্রের খবর, মূলত বঙ্গ বিজেপির সাংগঠনিক বৈঠকেই দিকেই নজর রয়েছে শাহের। আর সেই কারণেই এই মুহূর্তে সংগঠন কী অবস্থায় রয়েছে, তা খতিয়ে দেখবেন বলে খবর।

সূত্রের খবর, শুক্রবার থেকে দিল্লিতে বিজেপির একটি বড় বৈঠক শুরু হচ্ছে। মূলত কেন্দ্রীয় পদাধিকারীদের বৈঠক। শনিবারও এই বৈঠক চলবে। এই বৈঠকে প্রতিটা রাজ্যের সাংগঠনিক পরিস্থিতি কী, তার একটা রিপোর্ট এই বৈঠক থেকে নেওয়া হবে বলে খবর। একইসঙ্গে লোকসভা ভোটে বিজেপি কীভাবে প্রচার করবে, তার পরিকল্পনার রূপরেখা পদাধিকারীদের বুঝিয়ে দেওয়া হবে। এরপর দেশের সমস্ত রাজ্যেই এবার লাগাতার সফর শুরু করবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সফর শুরু করবেন বিভিন্ন রাজ্যে।

এদিকে এই প্রসঙ্গেই স্যাফ্রন ব্রিগেড সূত্রে খবর মিলছে, সংগঠন খতিয়ে দেখতে প্রথম যে রাজ্যকে বেছে নেওয়া হচ্ছে, তা হল পশ্চিমবঙ্গ। আপাতত যা খবর মিলছে তাতে, সোমবার দিনভর কলকাতায় থেকে বৈঠক করবেন অমিত শাহ। বিজেপির প্রত্যেক সংগঠনের এই মুহূর্তে কী পরিস্থিতি, কোথায় কী বদল আনতে হবে বা রাজ্যের সংগঠন এ মুহূর্তে কোন পর্যায়ে তা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বুঝে নেবেন বলেই সূত্রে খবর মিলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − five =