মমতার পাশে শত্রুঘ্ন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি উঠেছে বিরোধী শিবির থেকে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিকে ‘খামোশ’ করে দিলেন আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা।

মমতার পদত্যাগের দাবি প্রসঙ্গে শত্রুঘ্ন সিনহার বক্তব্য, ‘এই অপরাধের জন্য মুখ্যমন্ত্রীকে দোষারোপ করা ঠিক নয়।’ একইসঙ্গে ধর্ষণ-বিরোধী বিল পাশের জন্য মমতার প্রশংসা করেন তিনি। তাঁর কথায়, ‘আমিও চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন করি। একইসঙ্গে মমতাজি যে ধর্ষণ-বিরোধী বিল এনেছেন, তা ঐতিহাসিক। ঘটনাটি খুবই মর্মান্তিক। কিন্তু, এর জন্য কোনও মুখ্যমন্ত্রীকে দোষারোপ করা ঠিক নয়।’ বিষয়টিকে রাজনীতিকরণ করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

রাজ্যের বিধানসভায় পাশ হওয়া ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিলটিকে দ্রুত পাশ করানোর আবেদন জানান শত্রুঘ্ন সিনহা। মমতার পদত্যাগের দাবিরও বিরোধিতা করেন তিনি। একইসঙ্গে এই প্রসঙ্গেই শত্রুঘ্ন টেনে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসঙ্গও। শত্রুঘ্নর বক্তব্য, ‘রাজ্যপাল এবং কেন্দ্রকে আবেদন করব, ধর্ষণ-বিরোধী বিলটিকে সমর্থন করুন এবং দ্রুত পাশ করান। মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করাও ঠিক নয়। এটাই যদি মানদণ্ড হয়, তাহলে মণিপুর, হাথরস, উন্নাও, কাঠুয়ার মতো ইস্যুর জন্য প্রধানমন্ত্রীকেও পদত্যাগ করতে হবে।’

প্রসঙ্গত, গত ৯ অগাস্ট আরজি করের সেমিনার হল থেকে ‘তিলোত্তমা’-র দেহ উদ্ধার হয়। রাজ্যজুড়ে প্রতিবাদ চলছে। আরজি কর কাণ্ডের পরিপ্রেক্ষিতে রবিবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়ে রাজ্যসভার সাংসদ পদ ছাড়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন প্রাক্তন আমলা জহর সরকার। এই অবস্থায় আরজি কর কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ালেন ‘বিহারিবাবু’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =