স্মার্ট অ্যান্ড সাসটেইনেবল এমজি কমেট ইভি ড্রাইভ পা রাখল কলকাতায়

১০০ বছরের পুরনো ঐতিহ্যের ব্রিটিশ গাড়ি ব্র্যান্ড এমজি (মরিস গ্যারেজ) এমজি কমেট ইভি-র সঙ্গে ভারতে গ্রিন মোবিলিটি দ্রুত গ্রহণের লক্ষ্যে তার প্রতিশ্রুতি রক্ষায় এক পদক্ষেপ করল। ১৮টিরও বেশি রাজ্য ঘুরে কলকাতায় পৌঁছল স্মার্ট অ্যান্ড সাসটেইনেবল এমজি কমেট ইভি ড্রাইভ। আর এই অভিযানের উদ্দেশ্যই হল কলকাতার মতো শহরগুলির জন্য একটি টেকসই, ব্যবহারিক এবং অর্থনৈতিক গতিশীলতা তৈরি করা।

গত বছর এমজি মোটর ইন্ডিয়া কমেট- দ্য স্মার্ট ইভি লঞ্চ করেছিল।এটি ভারতে পরবর্তী প্রজন্মের শহুরে জীবনের গতিশীলতার ক্ষেত্রে এক নতুন মান নির্ধারণ করে।এমজি মোটর ইন্ডিয়ার পোর্টফোলিও-তে এটি দ্বিতীয় ইভি, যেখানে ভবিষ্যতের উপযোগী স্মার্ট প্রযুক্তি রয়েছে। এমজি কমেট কলকাতার মানুষের জন্য একটি ব্যবহারিক সমাধান। কমেট ইভি-র ব্যবহারিক ও স্মার্ট ডিজাইন শহরে ঘনবসতিপূর্ণ এলাকায় গাড়ি চালানো,  বা তাকে ম্যানুভার করার সঙ্গে পার্ক করার ক্ষেত্রেও সহজ হয়ে উঠেছে। এটি একটি চার্জে  ২৩০ কিলোমিটার পথ যাওয়ার প্রতিশ্রুতি দেয়। যা এক মাসে দুটি পিৎজা কেনার খরচের চেয়ে কম।

এমজি কমেটে একটি অনন্য, স্বতন্ত্র, সুদৃশ্য ডিজাইন, উন্নত সংযোগ এবং বিনোদনমূলক বৈশিষ্ট্য রয়েছে। কমেট ইভিটিতে আইএসমার্ট ইনফোটেনমেন্ট রয়েছে, যা ৫০+ সংযুক্ত বৈশিষ্ট্য সরবরাহ করে, যেমন এসি স্টার্ট, লক, আনলক এবং স্ট্যাটাস চেক, পাশাপাশি লাইভ অবস্থান শেয়ারিং এবং ট্র্যাকিং। এটি ইভি নিয়ন্ত্রণের জন্য ১০০ টিরও বেশি ভয়েস কমান্ড সরবরাহ করে, যার মধ্যে ৩৫+ হিঙ্গলিশ কমান্ড রয়েছে। স্মার্ট ইভিটিতে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, এবিএস এর সঙ্গে ইবিডি, ফ্রন্ট এবং রিয়ার ৩ পিটি এর মতো সক্রিয় এবং নিষ্ক্রিয় নিরাপত্তা বৈশিষ্ট্য রয়েছে।রয়েছে সিট বেল্ট, রিয়ার পার্কিং ক্যামেরা ও সেন্সর, টিপিএমএস (ইন্ডিরাইক্ট) এবং আইসোফিক্স চাইল্ড সিট। এমজি কমেট ১৭ টি হট স্ট্যাম্পিং প্যানেলের মাধ্যমে কাঠামোগত নিরাপত্তা এবং গাড়ি ও ব্যাটারির নিরাপত্তা সংক্রান্ত ৩৯ টি কঠোর পরীক্ষা চালিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =