আরজি কর ঘটনায় সামনে এল কিছু গুরুত্বপূর্ণ তথ্য

আরজি কর কাণ্ডে বিভিন্ন সময়ে তদন্তকারীদের প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে অনেককেই। আর এই সব ব্যক্তির বক্তব্য থেকে যে ঘটনা সামনে আশছে তাতে আরজি কর কাণ্ডে ধোঁয়াশা কাটার সম্ভাবনাও দেখা যাচ্ছে। কারণ তাঁধের বয়ান অনুসারে, ঘটনার দিন সকাল ১০.১৫ মিনিটে সন্দীপ ঘোষ শিবিরের এক হাউজ স্টাফকে ফোন করেন প্রভাবশালী তৃণমূল বিধায়ক। সেসময়ে শিয়ালদহ স্টেশনে ছিলেন ওই হাউজ স্টাফ। ‘কলেজের চেস্ট মেডিসিন বিভাগের এক চিকিৎসক ছাত্রী ধর্ষণ ও খুন হয়েছে’- হাউজ স্টাফকে একথা বলে দ্রুত কলেজে পৌঁছানোর নির্দেশ দেন প্রভাবশালী। শিয়ালদহ স্টেশন থেকে ওই হাউজস্টাফ দুই ইন্টার্নকে ফোন করে বিভাগে পৌঁছতে বলেন।

সংশ্লিষ্ট ইন্টার্নদের দাবি, ঘটনাস্থলে পৌঁছে তাঁরা দেখেন, এক ইন্টার্ন ও হাউজ স্টাফ সেখানে রয়েছেন। ওই প্রভাবশালী ব্যক্তি সন্দীপ ঘোষের কাছ থেকেই ফোন পান বলে দাবি প্রাক্তন অধ্যক্ষ শিবিরের জুনিয়র চিকিৎসকদের। অধ্যক্ষকে ফোনে খবর দেন এমএসভিপি সঞ্জয় বশিষ্ঠ। সঞ্জয় বশিষ্ঠকে খবর দেন নিহতের ইউনিট হেড চিকিৎসক সুমিত রায় তপাদার। বিভাগে পৌঁছে অধ্যক্ষকে ফোন করেন এক ঘনিষ্ঠ ইন্টার্ন। সংশ্লিষ্ট ইন্টার্নের দাবি, ঘটনাস্থলে বহিরাগতরা যাতে না আসেন, তা নিশ্চিত করতে বলেন অধ্যক্ষ।

সেদিন সন্দীপ ঘোষ সাড়ে দশটার মধ্যে হাসপাতালে পৌঁছন। ততক্ষণে হাসপাতালে পৌঁছে গিয়েছে টালা থানার পুলিশ। আন্দোলনকারী এক চিকিৎসক বলেন, ‘আমরা শুনেছিলাম, অনেকেই এসেছিলেন সেদিন সেমিনার রুমে। কিন্তু সেটাই প্রশ্ন কেন এসেছিলেন? এটায় সবার একসঙ্গে লড়া উচিত। কেন এত লুকোছাপা?’

এই ঘটনাক্রম থেকে উঠে আসছে আরও একাধিক প্রশ্ন। সকাল ১০ টার মধ্যেই তিলোত্তমার ধর্ষণ ও খুনের ব্যাপারে নিশ্চিত হলে, কার নির্দেশে অ্য়াসিস্ট্যান্ট সুপার ১০.৫২ মিনিটে বাবা-মাকে ফোন করে আত্মহত্যার কথা বলেন? তিলোত্তমার মা বলেন, ‘আমরা বাড়িতে থাকতেই বিষয়টা বুঝতে পেরে গিয়েছিলাম। ওরা কিছু চাপে দিতে চাইছে। আমরা যখন গাড়িতে ছিলাম, তখনই ওদের গলার টোনে বুঝেছিলাম।’ তিলোত্তমার বাবা বলেন, ‘কাউকে একটা মৃত্যু সংবাদ দেওয়ার আগে, যে ধরনের গলার স্বর থাকে.. ওই স্বরটাতেই বোঝা যাচ্ছে।’ কেনই বা ময়নাতদন্তের পর দায়ের করা হয়েছিল অস্বাভাবিক মৃত্যুর কেস? সে বিষয়ের উত্তর খুঁজছে সুপ্রিম কোর্টও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 1 =