কিছু পদক্ষেপে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা গিয়েছে, জানালেন কুণাল

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে নির্যাতন এবং খুনের ঘটনায় এমন কিছু পদক্ষেপ হয়েছে, যাতে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা গিয়েছে৷ প্রশাসনিক ভূমিকা নিয়েই কার্যত প্রশ্ন তুলে দিয়ে এ দিন এমনই মন্তব্য করলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ৷

কুণাল ঘোষ এ দিন বলেন, প্রাক্তন সাংসদ হিসাবে বলছি, শকুনের রাজনীতি করছে বিরোধীরা। রাখঢাক করা বা আড়াল করার কোনও প্রশ্ন নেই এই তদন্তে। কিন্তু এমন কিছু পদক্ষেপ হয়ে গিয়েছে তাতে মানুষের কাছে ভুল বার্তা গিয়েছে। যারা প্রথমে দেহ দেখেছিলেন তারা সময়ে যথাযথ তথ্য দেননি। স্থানীয় স্তরে গাফিলতি ছিল।

আর জি করের প্রাক্তন অধ্যক্ষ বিতর্কিত সন্দীপ ঘোষকে তড়িঘড়ি ন্যাশনাল মেডিক্যাল কলেজে পুনর্নিয়োগের সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তুলেছেন কুণাল৷ তৃণমূল নেতা বলেন, সন্দীপ ঘোষ কী করেছেন তা আমরা জানিনা। সেটা তদন্তকারীরা বলতে পারবে। তবে ছাত্র ছাত্রীদের তাঁকে নিয়ে আপত্তি ছিল। এর মধ্যে তাঁকে পুনর্নিয়োগ নিয়ে মানুষের কাছে ভুল বার্তা গিয়েছে। সকালে পদত্যাগ, বিকেলে দায়িত্ব পাওয়া। এই পদক্ষেপে ভুল ছিল। এই পাপ তৃণমূল কংগ্রেসের ঘাড়ে আসে না। যদিও রামবাম আমাদের কুৎসা করেছে।

এদিকে এরই মাঝে সামনে এসেছে আরজি করের সংস্কারের ঘটনা। আর তা নিযেই কুণালের মন্তব্য, এর মধ্যে স্থানীয় প্রশাসনের কোন নির্বোধ ওখানে কাজ করতে বলল? যদিও সেমিনার রুম অক্ষত আছে। এগুলোকে মানুষ নেতিবাচক হিসাবে দেখছে। আর তার ঝামেলা এসে পড়ছে। এর সুযোগ নিচ্ছে রামবাম। এর সঙ্গে নবান্নের সম্পর্ক নেই। এই ভুল ত্রুটি শুধরে নিতে হবে। স্বচ্ছ ভাবে সব সামনে বলে দিলে ভাল। যাদের জন্য বিলম্ব তারা শাস্তি পাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + seventeen =