রথযাত্রা উপলক্ষ্যে বিশেষ ট্রেন

আসন্ন রথযাত্রা উৎসব উপলক্ষ্যে পূর্ব রেলওয়ে শিয়ালদহ ও খুরদা রোড এবং মালদা টাউন ও মালতীপতপুরের মধ্যে বিশেষ ট্রেন চালাবে ভারতীয় রেল। পূর্ব রেলের তরফ থেকে এও জানানো হয়েছে যে, রথযাত্রা ওড়িশার অন্যতম জনপ্রিয় উৎসব, যা সারা দেশ থেকে লক্ষ লক্ষ ভক্ত এবং দর্শনার্থীদের আকর্ষণ করে যারা এই শুভ অনুষ্ঠানটি উদযাপন করতে একত্রিত হয়। এই দুটি বিশেষ ট্রেনের মাধ্যমে অতিরিক্ত ৮৩০০ টি বার্থের ব্যবস্থা করা সম্ভব হবে বলে জানাচ্ছে পূর্ব রেল। এই ব্যবস্থা ভ্রমণকারীদের যাত্রার সহায়ক হবে  বলেও জানানো হচ্ছে।  সঙ্গে এও জানানো হয়েছে, ০৩১০১  শিয়ালদহ – খুরদা রোড স্পেশাল ০৬.০৭.২০২৪ এবং ১৩.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে শিয়ালদহ থেকে ০০:০৫ টায় (রাত ১২:০৫ মিনিট) ছাড়বে এবং একই দিনে সকাল ০৮:৩০ টায় খুরদা রোডে পৌঁছবে।

০৩১০২ খুরদা রোড – শিয়ালদহ স্পেশাল ০৬.০৭.২০২৪ এবং ১৩.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে খুরদা রোড থেকে ১৬:৪০ টায় (বিকেল ০৪:৪০ মিনিট) ছাড়বে এবং পরের দিন  ০২:০০ টায়  (রাত ২টো ) শিয়ালদহ পৌঁছবে।  ট্রেনটি আন্দুল, খড়্গপুর, বালেশ্বর, ভদ্রক, কটক এবং ভুবনেশ্বর স্টেশনে উভয় যাত্রাপথেই  থামবে। ট্রেনটিতে শীতাতপ নিয়ন্ত্রিত কোচের  ব্যবস্থা থাকবে। ০৩৪১৯ মালদা টাউন – মালতীপতপুর স্পেশাল ০৪.০৭.২০২৪ এবং ১১.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে মালদা টাউন থেকে সকাল ০৯:৩০ টায়  ছাড়বে এবং পরের দিন ০৩:৫৫ টায় (ভোর রাত ০৩:৫৫ মিনিট) মালতীপতপুর পৌঁছবে।

০৩৪২০ মালতীপতপুর – মালদা টাউন স্পেশাল ০৫.০৭.২০২৪ এবং ১২.০৭.২০২৪ (0২ ট্রিপ) তারিখে সকাল ০৬:০০ টায় মালতীপতপুর থেকে ছাড়বে ও ট্রেনটি  একই দিনে ২৩:৪৫ টায় (রাত ১১:৪৫ মিনিট) মালদা টাউন স্টেশনে পৌঁছাবে।  ট্রেনটি রামপুরহাট, সাঁইথিয়া, সিউড়ি, অন্ডাল, আসানসোল, আদ্রা, বাঁকুড়া, মেদিনীপুর, হিজলি, বালেশ্বর , ভদ্রক, কটক, ভুবনেশ্বর এবং খুরদা রোড স্টেশনে উভয় যাত্রাপথেই  থামবে। ট্রেনটিতে স্লিপার ক্লাস ও শীতাতপ নিয়ন্ত্রিত কোচের  ব্যবস্থা থাকবে। ০৩১০১ শিয়ালদহ-খুরদা রোড স্পেশাল এবং ০৩৪১৯ মালদা টাউন-মালতীপতপুর  স্পেশালের বুকিং পাওয়া যাবে পিআরএস ও ইন্টারনেটের মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =