দত্তপুকুরে বাজি কারখানা বিস্ফোরণে এনআইএ তদন্তের দাবি রাজ্য বিজেপি সভাপতির

দত্তপুকুরে বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে এবার এনআইএ তদন্তের দাবি জানালেন রাজ্য বিজেপি সভাপতি। এদিনের এই বিস্ফোরণের ঘটনায় মৃত্যু হয়েছে সাতজনের। জখম হয়েছেন আরও কয়েকজন। আর এই ইস্যুতেই চলছে রাজনৈতিক চাপানউতোর। এরই মধ্যে এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, অন্ত এমনটাই সূত্রে খবর । একইসঙ্গে এই ঘটনার সঙ্গে জঙ্গি-যোগের সম্ভাবনা রয়েছে কি না, তাও খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।

সূত্রে খবর, দত্তপুকুরে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের কথা জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার এও লিখেছেন, ‘দত্তপুকুরে বিস্ফোরণের ঘটনায় ৬-৭ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই ঘটনা গভীরভাবে উদ্বেগজনক এবং এই বিস্ফোরণের উৎস, কারণ এবং সম্ভাব্য অপরাধের কারণ খুঁজে পেতে যথাযথ তদন্তের প্রয়োজন।’ একইসঙ্গে এই চিঠিতে বিজেপি রাজ্য সভাপতি এও জানিয়েছেন, ‘স্থানীয় বাসিন্দারা এই বেআইনি বাজি কারখানা সম্পর্কে পুলিশের কাছে উদ্বেগ প্রকাশ করেছিলেন। কিন্তু, তাঁদের উদ্বেগের নিরসন করা হয়নি বলে মনে করা হচ্ছে। এই বিষয়টি উদ্বেগজনক। ভবিষ্যতে এই ধরনের দুর্ঘটনা এড়াতে এই বিস্ফোরণের যথাযথ তদন্ত হওয়া জরুরি।’ স্থানীয় বাসিন্দাদের নিরাপত্তা ও ঘটনার গভীরতা বিবেচনা করে এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপেরও দাবি জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি।

শুধু তাই নয়, চিঠিতে সরাসরি এনআইএ তদন্তের দাবি জানিয়ে তিনি লেখেন, ‘এই বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি-যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে এনআইএ তদন্তের আবেদন জানাচ্ছি। এনআইএ তদন্ত হলে এই বিস্ফোরণের প্রকৃত কারণ যেমন প্রকাশ পাবে, তেমনই রাজ্যবাসীও আশ্বস্ত হবে যে, কেন্দ্রীয় সরকার তাঁদের সুরক্ষা ও নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

প্রসঙ্গত, রবিবার সকাল ৮টা নাগাদ ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে উত্তর ২৪ পরগনার বারাসতের নীলগঞ্জের মোছপোল এলাকা। সেখানে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে বলে খবর। চারিদিকে ছড়িয়ে পড়ে দেহাংশ। বিস্ফোরণে উড়ে যায় বাড়ির দেওয়াল। গুরুতর আহত হন বেশ কয়েকজন। তাঁদের বারাসত হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাজি কারখানাটি বেআইনিভাবে চলছিল অভিযোগ তুলে এলাকাবাসী দত্তপুকুর থানার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − five =