রেশন কেলেঙ্কারি নিয়ে আদালতে তথ্য রাজ্যের

রাজ্যের রেশন দুর্নীতিতে এখনও পর্যন্ত ৮৭টি অভিযোগ দায়ের হয়েছে। রিপোর্ট দিয়ে হাইকোর্টে জানাল রাজ্য। তার মধ্যে ৬৫টি মামলায় ইতিমধ্যে চার্জশিট দেওয়া হয়েছে বলেও জানানো হয়েছে রাজ্যের তরফ থেকে। সঙ্গে এও জানানো হয়েছে, দু’টি মামলায় ত্রুটি রয়েছে। বাকি ২০টি মামলার তদন্ত চলছে। এদিকে রাজ্যের এই রিপোর্ট নিয়ে নিজেদের বক্তব্য আদালতে এবার জানাতে চায় ইডি। প্রসঙ্গত, সোমবার কলকাতা হাইকোর্টে বিচারপতি জয় সেনগুপ্তের এজলাসে রেশন দুর্নীতি মামলার শুনানি ছিল।

এরপরই বিচারপতি জয় সেনগুপ্ত ১৭ জুন ইডিকে এই রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন। আগেই রাজ্যের হাতে থাকা ৬টি মামলার তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেওয়া হয়। ২৪ জুন পর্যন্ত সেই স্থগিতাদেশ কার্যকর থাকবে। এদিকে গাইঘাটা থানার একটি মামলার পরিপ্রেক্ষিতে রাজ্যের সমস্ত রেশন দুর্নীতির মামলা ইডিকে তদন্তের দায়িত্ব দেওয়ার আবেদন জানানো হয়েছে।

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর গ্রেফতারির পর থেকে একের পর এক রেশন দুর্নীতি সংক্রান্ত তথ্য এসেছে সামনে। সঙ্গে চলে মামলা। তবে এক সময় রেশন দুর্নীতি নিয়ে অভিযোগ উঠেছিল যে বিভিন্ন জায়গায় পুলিশ এফআইআর নিচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − six =