ঝুঁকিপূর্ণ আবহের মধ্যে দিয়ে যাচ্ছে রাজ্যঃ অভিষেক

বাংলাদেশ নিয়ে উদ্বেগ প্রকাশ করতে শোনা গেল তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তিনিও কার্যত স্বীকার করলেন বর্তমান পরিস্থিতিতে রাজ্য ঝুঁকিপূর্ণ আবহের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে এই বিষয়ে বেশি কিছু বলতে নারাজ তিনি।

শনিবার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে দাঁড়িয়ে আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসক পড়ুয়ার মৃত্যুতে মুখ খোলেন। পাশাপাশি বাংলাদেশ ইস্যুতেও মুখ খোলেন তিনি। একরাশ উদ্বেগ ধরে পড়ে। অভিষেকের এদিন এও বলেন, বর্তমান আবহে রাজ্য ঝুঁকিপূর্ণ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। তবে এই নিয়ে আর কোনও মন্তব্য করেননি। তিনি সাফ জানান, বিষয়টি আন্তর্জাতিক। সেই কারণে এটি বিদেশ মন্ত্রক দেখছে।

প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে উত্তাল পরিস্থিতি চলছে বাংলাদেশে। সেখানকার প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইস্তফা দিতেই শুরু হয় এক অস্থির অবস্থা। চলে খুন, মারধর, ভাঙচুর। প্রাণ বাঁচাতে মরিয়া বাংলাদেশিদের একাংশ প্রবেশের চেষ্টা করে ভারতে। যেহেতু বাংলাদেশের সীমান্ত লাগোয়া বাংলার একাধিক জায়গা তাই বিএসএফ যেমন সতর্ক তেমনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকদের নির্দেশ দেন সীমান্তের অবস্থা খতিয়ে দেখতে। পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দল থেকে শুরু করে সকলে অনুরোধ জানান যাতে উত্তেজনাময় কোনও পোস্ট তাঁরা না করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 2 =