রাজ্য বিশ্ববিদ্যালয়ের বি কম অনার্সের ষষ্ঠ সেমিস্টারের খাতা উধাও

রাজ্য বিশ্ববিদ্যালয়ের বি কম অনার্সের ষষ্ঠ সেমিস্টারের খাতা উধাও। বৃহস্পতিবার রাজ্য বিশ্ববিদ্যালয়ের বি কম অনার্সের ষষ্ঠ সেমিস্টারের রিসার্চ মেথোডস এবং প্রজেক্ট ওয়ার্ক (আর এম পি ডাব্লু) পরীক্ষা ছিল। এই পরীক্ষাটি রাজ্য বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ বিভিন্ন কলেজগুলিতে চলছিল। সেই মতো বিরাটিতে অবস্থতি মৃণালিনী দত্ত মহাবিদ্যাপীঠে পরীক্ষা দিতে এসেছিলেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। পরীক্ষা শেষে দেখা যায় ২১টি খাতা উধাও।

কলেজ সূত্রে খবর, ওই কলেজে বি কমের ষষ্ঠ সেমিস্টারের পরীক্ষা চলছিল। প্রথম দফার পরীক্ষার পর ওই খাতা কলেজের এনএসএস কক্ষে রাখা হয়। এরপর যখন হিসাব মেলাতে শুরু করে কলেজের অশিক্ষক কর্মীরা তখনই ঘটে বিপত্তি। দেখা যায় ওই পরীক্ষার্থীদের ২১টি খাতা পাওয়া যাচ্ছে না। ইতিমধ্যেই ওই ঘটনায় স্থানীয় নিমতা থানার দ্বারস্থ হয়েছেন ওই কলেজের প্রিন্সিপাল সুদেষ্ণা লাহিড়ি। ওই ঘটনায় প্রশ্ন উঠছে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। প্রশ্ন উঠছে কার গাফিলতিতে ঘটল এমন ঘটনা।

ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে নিমতা থানার পুলিশ। প্রিন্সিপাল সুদেষ্ণা লাহিড়ি খাতা উধাও হওয়ার তথ্য মেনে নেন। একইসঙ্গে তিনি জানান, তাঁরা নিমতা থানায় একটি জেনারেল ডায়েরি করেছে। কলেজের সমস্ত কর্মীরা দক্ষ। গোটা ঘটনার তদন্ত চলছে। ইতিমধ্যেই এই ঘটনা বিশ্ববিদ্যালয়কে জানানো হয়েছে বলেও জানান প্রিন্সিপাল। শুক্রবার এনিয়ে কলেজে একটি বৈঠকও হয়। কলেজ সূত্রে খবর, কলেজের সিসিটিভি ফুটেজে কোন সন্দেহজনক কিছু ধরা পড়েনি। গোটা ঘটনার তদন্ত করছে নিমতা থানার পুলিশ। এখন প্রশ্ন উঠছে কীভাবে একটি কলেজ থেকে খাতা উধাও হয়ে গেল ২১ জনের খাতা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =